বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বরিশাল বিভাগীয় ও জেলা প্রশাসন এর আয়োজনে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

বরিশাল অফিস
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮০ বার

তথ্য দিতে বাধ্য সবাই আপনি যদি চান সরকারি আর বেসরকারি সকল প্রতিষ্ঠান কথা গুলো আজ সত্যি বর্তমান সরকার তথ্য অধিকার নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

 

তথ্য আপনার অধিকার, জানা আছে কি সবার এই স্লোগান নিয়ে আজ ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় বিভাগীয় ও জেলা প্রশাসন বরিশাল এর আয়োজনে নগরীর সার্কির হাউজ সম্মেলন কক্ষে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২১ উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকার কথা ছিলি বিভাগীয় কমিশনার বরিশাল মোঃ সাইফুল হাসান বাদল। তবে তিনি তথ্য অধিকার বাস্তবায়নে অবেক্ষণ (সুপারভিশন) ও পরিবীক্ষণ বিভাগীয় কমিটির ক্যাটাগরিতে সারদেশের মধ্যে বরিশাল বিভাগীয় কমিটি প্রথম স্থান অধিকার করায় আজ ঢাকা আগারগাঁও প্রত্নতত্ত্ব অধিদপ্তর এর সম্মেলন কক্ষে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২১ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) বরিশাল মোঃ আব্দুর রাজ্জাক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ কমিশনার মেট্রোপলিটন পুলিশ মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম (বার), অতিরিক্ত ডিআইজি বরিশাল রেঞ্জ একেএম এহসান উল্লাহ, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এর উপস্থিত থাকার কথা থাকলেও তথ্য প্রদানে জেলা কার্যালয়ের ক্যাটাগরিতে সারাদেশের মধ্যে দ্বিতীয় স্থান অধিকার করেন জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল।

 

আজ ঢাকা আগারগাঁও প্রত্নতত্ত্ব অধিদপ্তর এর সম্মেলন কক্ষে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২১ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

 

বিশেষ অতিথি ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা বরিশাল সিটি কর্পোরেশন বরিশাল সৈয়দ মোঃ ফারুক হোসেন, উপপরিচালক স্থানীয় সরকার বরিশাল মোঃ শহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার বরিশাল সুদীপ্ত সরকার (পিপিএম), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বরিশাল রকিবুর রহমান খান, পরিচালক জেলা তথ্য অফিস বরিশাল জাকির হোসেন, বীর মুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিক, সনাক সভাপতি প্রফেসর শাহ সাজেদাসহ উন্নয়ন সংস্থার প্রতিনিধি, সুধীজন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

শুরুতে সার্কিট হাউজ প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য এক র‌্যালি বের করে জিলা স্কুল মোড় প্রদক্ষিণ করে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে এসে শেষ হয়। পরে প্রজেক্টরের মাধ্যমে তথ্য অধিকার আইনের উপর ভিডিও ডকুমেন্টারি উপস্থাপন করা হয়।

এরপর অতিথিরা আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস এর বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com