শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন

বরিশালে ৭ সংবাদকর্মীর বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মুক্তিযোদ্ধার মামলা

বরিশাল অফিস
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ৯০ বার

বরিশালে বীরমুক্তিযোদ্ধা মোঃ মৌজে আলী খান গন্যমান্য ও নারীনেত্রীদের বিরুদ্ধে মানহানিকর বিভ্রান্তি সৃষ্টিকারী সংবাদ পরিবেশনসহ কাল্পনিক ভুয়া ও মিথ্যা তথ্য দিয়ে সামাজিক ভাবমমুর্তি নষ্টের জন্য সংবাদ প্রকাশের জন্য বরিশালের সাইবার ট্রাইবুনালে ৭ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন।

২০ সেপ্টেম্বর’২১ তারিখ বীর মুক্তিযোদ্ধা মোঃ মৌজে আলী খান বরিশালের সাইবার ট্রাইবুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলা দায়ের করেন।

মামলায় আসামীরা হলেন, দৈনিক বরিশালের সকালের বার্তা সম্পাদক শামীম হোসেন শেখ,বেল্লাল হোসেন,দৈনিক তালাশের মারুফ হোসেন,বরিশাল সংবাদ ২৪ ডটকমের এবায়দুল হক তুহিন,বরিশাল সংগ্রাম ২৪ ডটকমের অনিক ইসলাম রানা,বরিশালের কথার সাইদুর রহমান মাসুদ ও বরিশালের আলোর মোস্তফা কামাল জুয়েল।

মামলায় উল্লেখ করা হয়,আসামীরা এক দলীয়, পর সম্পদলোভী,অসৎ প্রকৃতির লোক। বিভিন্ন লোকের সম্পত্তি নানান ভাবে জিম্মি করে অবৈধ ভাবে লাভবান হওয়াই তাদের নেশা ও পেশা।

আসামীরা সমাজের গন্যমান্য ব্যক্তিদের বিরুদ্ধে কুরুচিপুর্ন সংবাদ প্রকাশ করছে। এছাড়া আসামীরা তাদের অনলাইন পত্রিকা ও ফেসবুকে মিথ্যা মান হানিকর,বিভ্রান্তিমুলক ভুয়া সংবাদ প্রকাশ করছে।

আসামীদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ ও ২৯ ধারায় মামলা আমলে নিয়ে বরিশালের সাইবার ট্রাইব্যুনাল বিমানবন্দর থানাকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার নির্দেশ প্রদান করেন।

এ ব্যাপারে বাদী বীর মুক্তিযোদ্ধা মৌজে আলী খান বলেন,আমি একজন মুক্তিযোদ্ধা এবং বয়স্ক। আমার বিরুদ্ধে কাল্পনিক মনগড়া মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে আসামীরা সংবাদ প্রকাশ করেছে যাতে আমি মর্মাহত।

দেশ স্বাধিনের জন্য যুদ্ধ করেছি। আর এই বৃদ্ধ বয়সে এসে অপপ্রচারকারীদের বিরুদ্ধে যুদ্ধ করতে হচ্ছে। তিনি সকলকে তার পাশে দাড়ানোর আহবান জানান।

তিনি বলেন,মামলা দায়েরের পর থেকেই আসামীরা হুমকি দিচ্ছে। আমি নিরাপত্তাহীনতায় ভুগতেছি। তিনি বলেন আমি বাচঁতে চাই। আমাকে বাচাঁন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com