শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

ঢাকা অফিস
  • আপডেট টাইম : রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ৯৯ বার

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার (২১ আগষ্ট)  বিকাল সাড়ে ৪ টায় ওই সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় সভাপতিত্ব করেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান। সভায় উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা। এরা হলেন,. ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, বাবু গয়েশ^র চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, জনাব নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, জনাব ইকবাল হাসান মাহমুদ টুকু।

সভায়,  প্রখ্যাত ইসলামি চিন্তাবিদ ও হেফাজতে ইসলামের আমীর মাওলানা জুনায়েদ বাবুনগরী এবং বিশিষ্ট অর্থনীতিবিদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য অধ্যাপক ড. খন্দকার মুস্তাহিদুর রহমানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করা হয়।

 

সভায়, করোনা ভ্যাকসিনের টীকা নিয়ে যে চরম অনিশ্চয়তা, সরকারের বিভিন্ন মন্ত্রীদের বিভ্রান্তি মূলক বক্তব্য ও বিবৃতিতে ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করা হয়। নিবন্ধণ করেও মাসের পর মাস অনিশ্চয়তায় কাটাচ্ছে মানুষ, অন্যদিকে বেসরকারি ক্লিনিকে টাকার বিনিময়ে টীকা বিক্রয়ের সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হওয়ায় জনগণের মধ্যে চরম বিভ্রান্তি ও হতাশার সৃষ্টি হয়েছে বলে মনে করা হয়।

 

চরম অব্যবস্থাপনা, টীকা প্রদানের অনিশ্চয়তা ও দূর্নীতি পরিস্থিতিকে আশংকা জনকভাবে জটিল করে ফেলেছে বলে সভা মনে করে।

 

একই সাথে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়রের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে হামলা, ভাংচুর ও ময়লা ফেলে শহরের রাস্তা অবরোধের অভিযোগের প্রেক্ষিতে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসাশিয়েশনের মেয়রকে গ্রেফতারের দাবী এবং ‘বরিশালের মেয়রের অত্যাচারের সমগ্র বরিশালবাসী অত্যন্ত অতিষ্ঠ’ উল্লেখ করার বিষয়টি নিয়ে আলোচনা হয়।

এই ঘটনাটির মধ্য দিয়ে এই অনির্বাচিত সরকারের অভ্যান্তরের দ্বন্ধ পরিষ্কার হয়েছে এবং প্রমাণিত হয়েছে যে, সরকারের রাজনৈতিক ও প্রশাসনিক সংঘাত ক্রমশ বৃদ্ধি পাচ্ছে।

 

বিগত ১৭ আগষ্ট ঢাকা মহানগর বিএনপি উত্তর ও দক্ষিণ শাখার নবগঠিত আহ্বায়ক কমিটির নেতা-কর্মীদের স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত ও শ্রদ্ধা জানানোকে কেন্দ্র করে শান্তিপূর্ণ কর্মসূচীতে বিনা উসকানিতে লাঠি চার্জ, টিয়ার গ্যাস শেল ও গুলিবর্ষণের ঘটনায় উত্তরের আহ্বায়ক মাননীয় চেয়ারপার্সনের উপদেষ্টা জনাব আমানুল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হকসহ শতাধিক নেতা-কর্মী গুলিবিদ্ধ ও আহত হয়।

 

পুলিশ, নেতৃবৃন্দসহ প্রায় শতাধিক নেতা-কর্মীদের বিরুদ্ধে ৩টি মিথ্যা মামলা দায়ের করে। সভায় ঘটনার তীব্র নিন্দা জানায় এবং অবিলম্বে আমানুল্লাহ আমান, আবদুস সালাম, আমিনুল হক ও রফিকুল আলম মজনুসহ সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী ও গ্রেফতারকৃতদের মুক্তির দাবী জানানো হয়।

 

এছাড়াও আরো কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com