বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

৪ রোহিঙ্গার মরদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ১৭০ বার
ফাইল ফটো

চোরাই ভাবে বাংলাদেশ ত্যাগ করার সময় জীবন হারাতে হলো বেশ কয়েকজন রোহিঙ্গাকে। যদিও সবার সন্ধান কিংবা লাশ এখনো উদ্ধার করা সম্ভব হয়নী।

ভাসানচর থেকে পালানোর সময় বঙ্গোপসাগরে রোহিঙ্গা বোঝাই ট্রলার ডুবে নিখোঁজ হওয়া ২৭ জনের মধ্যে চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছে ২৩ জন।

 

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, রোহিঙ্গা বোঝাই ট্রলার ডুবির ঘটনায় এ পর্যন্ত চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে সোমবার সন্দ্বীপের সারিকাইত এলাকায় সাগর থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়।

 

অপরদিকে, কোস্টগার্ডের জাহাজ ‘অপরাজেয় বাংলা’র মাধ্যমে সাগরে অভিযান চালিয়ে একজন ও সন্দ্বীপ পুলিশ একটি মরদেহ উদ্ধার করে। এছাড়া রোববার (১৫ আগস্ট) নৌবাহিনী একজনের মরদেহ উদ্ধার করে। রোহিঙ্গাদের উদ্ধারে এখনও কাজ করছে কোস্টার্ডের দুইটি জাহাজ।

 

সন্দ্বীপ থানার পরিদর্শক (তদন্ত) নুর আহমেদের বরাত দিয়ে ওসি রফিকুল ইসলাম আরো জানান, সোমবার সন্দ্বীপের মগধরা ইউনিয়নের সাগর পাড় থেকে ৪০ বছর বয়সী এক রোহিঙ্গা নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

 

জানা যায়, শুক্রবার (১৩ আগস্ট) গভীর রাতে ভাসানচর থেকে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে ৪১ জন রোহিঙ্গা বোঝাই ট্রলার ডুবির ঘটনা ঘটে। এতে ২৭ জন রোহিঙ্গা নিখোঁজ হয়।

 

শনিবার (১৪ আগস্ট) ভাসানচরের নৌবাহিনীর ক্যাম্প ইনচার্জ শংকর বিশ্বাস জানান, ধারণা করা হচ্ছে, শুক্রবার গভীর রাতে রোহিঙ্গা বোঝাই একটি ট্রলার ভাসানচর থেকে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেয়। প্রায় আড়াই ঘণ্টা চলার পর বৈরী আবহাওয়ার কারণে উল্টে যায় ট্রলারটি। মাছ ধরার ট্রলারের জেলেরা ১৪ জনকে উদ্ধার করে শনিবার ভোরে ভাসানচরে পৌঁছে দেয়। তাদের কাছ থেকে খবর পেয়ে নিখোঁজদের সন্ধানে নামে কোস্টগার্ডের ভাসানচর, সন্দ্বীপ ও সারিকাইত স্টেশন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com