বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

দেশে নতুন করে ডেঙ্গু আক্রান্ত ২৩৭ জন

ঢাকা অফিস
  • আপডেট টাইম : বুধবার, ৪ আগস্ট, ২০২১
  • ৪১৬ বার

 

করোনা ভাইরাসের একের পর এক থাবার পরে নতুন করে  আক্রমন শুরু করেছে ডেঙ্গু।  করোনার পাশা পাশি এখন মানুষের মাঝে নতুন আতঙ্ক ডেঙ্গু নিয়ে। এব সময় ঢাকায় আতঙ্ক থাকলও  এখন দেশে ছড়িয় পড়েছে ডেঙ্গু আতঙ্ক। ডেঙ্গুতে  আক্রান্ত হয়ে একদিনে  দেশের বিভিন্ন হাসপাতালে আরও ২৩৭ ভর্তি হয়েছেন। এর  মধ্যে শুধু ঢাকাতেই ভর্তি ২২১ জন।

এছাড়া অন্যান্য জেলা ও বিভাগে ১৬ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।বুধবার (৪ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে ।

 

তথ্য সূত্রে প্রকাশ  গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ২৩৭ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতেই ২২১ জন। আর ঢাকার বাইরে রয়েছেন ১৬ জন।

 

আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট এক হাজার ৫৮ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার চারজন এবং অন্যান্য বিভাগে ৫৪ জন রোগী ভর্তি রয়েছেন।

 

এ বছর ২ জানুয়ারি থেকে ৪ আগস্ট পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট তিন হাজার ৬৮৩ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়প্রাপ্ত হয়েছেন ২ হাজার ৬১৭ জন রোগী।

 

এ বছর ১ জানুয়ারি থেকে ৪ আগস্ট পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৬৮৩ জন। একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত পেয়েছেন দুই হাজার ৬১৭ জন। একইসঙ্গে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে আটজনের মৃত্যুর তথ্য জানানো হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com