বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

লকডাউনের’ মধ্যে শিল্প-কলকারখানা খুলে দেওয়ার পর শ্রমিকদের অবর্ণনীয় ভোগান্তি- ফখরুল

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
  • ৩৩০ বার
ফাইল ফটো

মঙ্গলবার (৩ আগস্ট) বিকেলে ‘মান্নান-নিলুফার মেমোরিয়াল ফাউন্ডেশনের’ উদ্যোগে বিএনপির প্রয়াত ভাইস চেয়ারম্যান ও ঢাকা জেলার সভাপতি আব্দুল মান্নানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভারর্চ্যুয়াল আলোচনায় অংশ নিয়ে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন সরকারের অপশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এখনই সময়।

‘লকডাউনের’ মধ্যে শিল্প-কলকারখানা খুলে দেওয়ার পর শ্রমিকদের অবর্ণনীয় ভোগান্তির কথা তুলে ধরতে গিয়ে তিনি বলেন, এই যে গার্মেন্টস ফ্যাক্টরির শ্রমিকদের কাজে যোগদান নিয়ে কী চরম ভোগান্তিতে পড়তে হলো। তাদের কাজে যাওয়া, তাদের কাজে ফিরে আসা নিয়ে সরকার কী একটা লেজে গোবরে অবস্থা তৈরি করেছে। তাদের জীবনের যেন কোনো মূল্য নেই। যখন ইচ্ছা বললাম বাড়ি চলে যাও, আর সংক্রমিত হয়ে সে চলে গেলো। তারপর বললাম ফিরে আসো। তারা ময়মনসিংহ, থেকে মানিকগঞ্জ থেকে, মুন্সীগঞ্জ থেকে পায়ে হেঁটে কাজে যোগদানের জন্য ঢাকায় এলো- দিস ইজ টু মাচ।

 

বিএনপির মহাসচিব বলেন, এগুলোর বিরুদ্ধে, এই অপশাসনের বিরুদ্ধে আমাদেরকে রুখে দাঁড়াতে হবে। রুখে দাঁড়াতে হবে এই একটা দানবীয় সরকারের বিরুদ্ধে যারা বিনা ভোটে নির্বাচিত হয়ে এসে আমাদের বুকের ওপরে চেপে বসে আছে।

 

সাবেক মন্ত্রী প্রয়াত আব্দুল মান্নানের বর্ণাঢ্য জীবনের স্মৃতিচারণ করে তার আত্মার প্রতি শ্রদ্ধা জানান বিএনপি মহাসচিব। তিনি মরহুম আব্দুল মান্নানের ওপর একটি স্মারক গ্রস্থ প্রকাশের পরামর্শ দেন।

 

সংগঠনের সভাপতি প্রয়াত নেতার একমাত্র কন্যা ব্যারিস্টার মেহনাজ মান্নানের সভাপতিত্বে ও বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, একেএম ওয়াহিদুজ্জামান অ্যাপোলো, ব্যারিস্টার নাসিরউদ্দিন অসীম, আবদুস সালাম আজাদ, সেলিমুজ্জামান সেলিম, দেওয়ান মো. সালাহউদ্দিন, মীর হেলাল উদ্দিন, আবদুল হাই মল্লিক পারভেজসহ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com