শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

বরিশালে মোবাইল কোর্ট অভিযানে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও ফিজিশিয়ান স্যাম্পল বিক্রয় করার অপরাধে ৫ টি ফার্মেসীকে ১ লক্ষ টাকা জরিমানা

বরিশাল অফিস
  • আপডেট টাইম : সোমবার, ২৬ জুলাই, ২০২১
  • ৩৫৩ বার

জেলা প্রশাসন বরিশালের নিয়মিত মোবাইল কোর্টের অংশ হিসেবে আজ ২৬ জুলাই সোমবার দুপুর ১২ টার দিকে তিনজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মারুফ দস্তগীর, মহিউদ্দিন আল হেলাল ও মোঃ আতাউর রাব্বি এর নেতৃত্বে নগরীর শের-ই-বাংলা মেডিকেলে কলেজ হাসপাতাল এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন।

 

 

এসময় ঔষধ আইন, ১৯৪০ এর ধারা ১৮ এর উপধারাসমূহ লঙ্ঘন করে মেয়াদোত্তীর্ণ ওষুধ, ফিজিশিয়ান স্যাম্পল ও অনুনোমোদিত ঔষধ বিক্রয় করায় একই আইনের ধারা ২৭ মোতাবেক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মারুফ দস্তগীর বরগুনা মেডিকেল হল কে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন, একই সময় একই অপরাধে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন আল হেলাল মেসার্স পলি মেডিকেল কে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

 

 

পাশাপাশি অপর একটি অভিযানে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আতাউর রাব্বী বিভিন্ন অপরাধে ঔষধ আইন,১৯৪০ এর ১৮ (ক),(গ) ধারা এবং ভোক্তা অধিকার ৫১ ধারায় তিনটি ফার্মেসীতে ৭০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

 

জাহানারা মেডিকেল হল কে ৩০ হাজার টাকা,
মহাসিন মেডিকেল হল কে ৩০ হাজার টাকা এবং রূপালী মেডিকেল হল কে ১০ হাজার টাকা।

 

 

সর্বমোট ৫ টি ফার্মেসীকে ১ লক্ষ টাকা অর্থদন্ড প্রদান করে তাৎক্ষণিক আদায় করা হয়।

 

এ সময় প্রসিকিউশন অফিসার হিসেবে সহযোগিতা করেন ঔষধ প্রশাসন, বরিশালের ঔষধ তত্ত্বাবধায়ক অদিতি স্বর্ণা।

 

এসময় আইন-শৃঙ্খলা রক্ষা ও গণসচেতনতা কার্যক্রম পরিচালনায় সহযোগিতা করেন বিজিবি ও মেট্রোপলিটন পুলিশ। জব্দকৃত ওষুধ পরে ধ্বংস করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com