বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২৯ অপরাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

একাধিক মামলার প্রস্তুতি নিচ্ছে ববি ছাত্রদল, আসামি হতে পারেন শিক্ষকরাও

বরিশাল অফিস
  • আপডেট টাইম : বুধবার, ২ অক্টোবর, ২০২৪
  • ৬ বার

বিগত সরকারের আমলে ক্যাম্পাসে নিজ নেতাকর্মীদের ওপর হামলা – নির্যাতনের ঘটনায় একাধিক মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ছাত্রদলের নেতাকর্মীরা।

এসব মামলায় নির্যাতনকারীদের মদদদাতা শিক্ষকদের আসামি করা হতে পারে বলেও জানিয়েছেন তারা৷ একইসাথে এসব ঘটনার বিচারের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে অভিযোগ দেবে ভুক্তভোগীরা।

আর বিগত সময়ে নির্যাতনের শিকার এসব শিক্ষার্থীদের পাশে থাকার কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ছাত্রদলের কমপক্ষে ৬জন বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী নাম প্রকাশ না করার শর্তে এই প্রতিবেদককে জানান, অনেকের মেসে হামলা করে আহত করে হাসপাতালে পাঠানো হয়েছে। ভর্তি পরীক্ষার বুথ থেকে তুলে নিয়ে রড দিয়ে পিটিয়ে ক্যাম্পাস ছাড়া করা হয়েছে। হল থেকে গভীর রাতে পিটিয়ে নামিয়ে দেয়া হয়েছে। কিন্তু পরিস্থিতি স্বাভাবিক না থাকায় আমরা কোথাও বিচারের জন্য যেতে পারি নি।

ভুক্তভোগী এসব বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা জানান, বিভিন্ন শিক্ষকরা হামলা – নির্যাতনকারী ছাত্রলীগের সন্ত্রাসীদের শেল্টার দিয়েছে। বিচারের নামে মশকরা করেছে। এমনকি এখনো এসব শিক্ষকেরা অনেক ছাত্রলীগ নেতাদের মোটরসাইকেলে রাত – বেরাতে ঘুরে বেড়ায়। নির্যাতনকারী সন্ত্রাসী এবং তাদের মদদদাতা শিক্ষকদের আইনের আওতায় আনার প্রস্তুতি নিচ্ছি আমরা।

বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি রেজা শরীফ বলেন, স্বৈরাচারের বিরুদ্ধে ক্যাম্পাসে প্রকাশ্য রাজনীতি করেছে ছাত্রদল। ফলে ছাত্রলীগ সন্ত্রাসীদের প্রধান টার্গেট ছিলাম আমরা। আওয়ামী দালাল প্রশাসনের কারণে কোনো নির্যাতনের বিচার আমরা পাই নি। কিন্তু দেশে  যেহেতু পুনরায় আইনের শাসন প্রতিষ্ঠা হচ্ছে তাই আমাদের নির্যাতিত নেতাকর্মীরা এখন সুবিচার পাবার চেষ্টা করবে৷

ছাত্রদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ আল হাসিব বলেন, বিগত ১যুগে বিশ্ববিদ্যালয়ের অসংখ্য ছাত্রদল নেতাকর্মী হামলা – নির্যাতনের শিকার হয়েছে। কিন্তু আমরা সবাই জানি বিচারহীনতার সংস্কৃতি এতটাই প্রবল ছিল যে কোথাও কেউ অভিযোগ বা মামলা দিতে পারে নি।এখন ভুক্তভোগীরা আইনি পদক্ষেপ নিতে গেলে তো আমরা কাউকে বাঁধা দিতে পারি না।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত প্রক্টর ড. রাহাত হোসাইন ফয়সাল এ বিষয়ে বলেন, বিগত দিনে যদি কেউ কোন হামলার শিকার হয়ে বিচার না পেয়ে থাকে তবে সেটা তো সত্যি দুঃখজনক। আমাদের বর্তমান উপাচার্য মহোদয় বিচারহীনতার সংস্কৃতির অবসান চান। তাই সত্যিকারে ক্ষতিগ্রস্ত কেউ যদি বিচার প্রত্যাশা করে তবে তার পাশে আমরা থাকবো।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com