বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:১৭ অপরাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

বরিশাল-ঝালকাঠি নবগ্রাম রোডে তাল ও খেজুরের চারা রোপন

ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪
  • ১০ বার

প্রাকৃতিক দুর্যোগ বজ্রপাত থেকে বাঁচতে এবং গ্রামের ঐতিহ্য ফিরিয়ে আনতে রাস্তার দুই পাশে জঙ্গল পরিষ্কার করে প্রায় বিলুপ্ত হওয়া তাল ও খেজুর গাছের বীজ-চারা রোপন করা হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১১ টায় বরিশাল-ঝালকাঠি নবগ্রাম রোড কড়াপুর স্টিল ব্রিজ কল্যাণকাঠি গ্রামের প্রায় ১ কিলোমিটার রাস্তার দু’পাশে বিলুপ্ত দু’প্রজাতির গাছের বীজ-চারা রোপন করা হয়।

ঝালকাঠি সদর উপজেলা বিএনপি সাবেক সভাপতি ও বিনয়কাঠি ইউনিয়ন সাবেক চেয়ারম্যান মোঃ এনামুল হক এলিন সরদার এর নেতৃত্বে এ উদ্যাগ নেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন ঝালকাঠি জেলা কৃষক দলের সভাপতি তকদির হোসেন, সদর উপজেলা যুব দলের সদস্য সচিব সাদ্দাম হোসেন ও সদর উপজেলা ছাত্রদলের আহবায়ক তাওহিদ হোসেন সহ স্থানীয় রাজনৈতিক সামাজিক নেতৃবৃন্দ।

শত শত স্থানীয় বাসিন্দা গ্রামের পূর্বের ঐতিহ্য ফিরিয়ে আনতে এ কার্যক্রমে অংশগ্রহণ করে। তারা মনে আনন্দ নিয়ে বিএনপি নেতা কর্মীদের সাথে রাস্তার দুই পাশে থাকা জঙ্গল পরিস্কার করে।

সকাল থেকে বিকেল পর্যন্ত গ্রামের স্বার্থে পরিশ্রম করেন। কয়েক বাসিন্দা বলেন, তাল ও খেজুর গাছ বিলুপ্ত হওয়ায় অনেকেই খেজুরের রস ও তালের পিঠা খেতে বঞ্চিত ছিল। সেই অভাব আর এ গ্রামে থাকবে না।

ভবিষ্যতে এই কল্যাণকাঠি গ্রামে রোপনকৃত তাল ও খেজুর গাছ থেকেই বিনয়কাঠি ইউনিয়নবাসি খেজুরের রস ও তালের পিঠার তৃপ্তি পূরণ করতে পারবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com