বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে বাধা প্রদানকারী গ্লোবাল ভিলেজ বিশ্ববিদ্যালয়ের ইমরান চৌধুরী বহাল তবিয়তে

ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪
  • ১৪ বার

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে বাধা দানকারী ও কেন্দ্রীয় আলীগ নেতা এড.আফজালের অন্যতম সহযোগী গ্লোবাল ভিলেজ বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান দাবিদার ইমরান এখনো বহাল তবিয়তে।

চেয়ারম্যান পদে থেকে এখনও সরকার বিরোধী কাজে লিপ্ত রয়েছে। তবে নিজেকে সাধু সাজাতে স্বৈরাচার শেখ হাসিনার পতন হওয়ার কয়েকদিন পরই বৈষম্য ছাত্র বিরোধি আন্দোলনের শহীদ হওয়া শিক্ষার্থীদের নামে দোয়াও করছেন।

তাহার এমন আচারনে খোদ গ্লোবাল ভিলেজের শিক্ষার্থীরাও হতাশ।

সূত্র জানায়, কেন্দ্রীয় আলীগ নেতা আফজালের সাথে ঘনিষ্ঠ সূত্র ধরে ইমরান চৌধুরী সহ কয়েকজন মিলে বরিশালের সিএন্ডবি সড়কে গ্লোবাল ভিলেজ বেসরকারী বিশ্ববিদ্যালয় তৈরি করেন।

ইমরান চৌধুরী সহ অন্যরা মিলে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা উন্নতির একটা দ্বারপ্রান্তে নেন।

বিশ্ববিদদের অবস্থা উন্নতি হওয়ার পরপরই ইমরান চৌধুরী আলীগ নেতার ছত্র ছাড়ায় বিশ্ববিদ্যালয়ে একক আধিপত্য বিস্তার শুরু করেন।

পাশাপাশি অন্য মালিকদের হেনস্তা করতে থাকেন। এতে করে অন্য মালিকরা সম্মান এর কথা চিন্তা করে ভার্সিটির কার্যক্রম থেকে দূরে থাকেন।

বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্র নিশ্চিত করেছেন বৈষম্য বিরোধি ছাত্র আন্দোলনে সারাদেশের সাথে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সহমত পোশনের সাথে সাথে আন্দোলনে যোগদান করেন।

এতে ঐ সময় ইমরান চৌধুরী আন্দোলনে নামতে শিক্ষার্থীদের বাধা প্রদান করেন। বাধা অপেক্ষা করে শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যায়।

এ সময় ইমরান চৌধুরী শিক্ষার্থীদের উপর ক্ষিপ্ত হয়। পাশাপাশি আলীগ ও পুলিশ দিয়ে হয়রানি করার পাশাপাশি হুমকি ধামকি প্রদান করেন।

নাম প্রকাশ না শর্তে বিশ্ববিদ্যালয়ের একাধিক কর্ম করতে কর্মচারীরা জানান ইমরান চৌধুরী আলীগ সরকার সরকারের সময় একটি বই লেখেন যার নাম বাংলাদেশ উন্নয়ন পরিকল্পনা ২০৫০।

আর ওই বইটি শেখ হাসিনার পুত্র জয় কে উৎসর্গ করেন। ইমরান চৌধুরীর সাথে এখনো কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আফজালের সাথে যোগাযোগ রয়েছে। তার ইশারাই বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চলছে।

ইমরান চৌধুরীকে তার পদ থেকে অপসারণ না করা না হলে বিশ্ববিদ্যালয় ও বৈষম্য ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা হয়রানির শিকার হতে পারে।

এ ব্যপারে বরিশাল গ্লোবাল ভিলেজ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃকামরুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে বিষটি এগিয়ে যান।

বরিশাল গ্লোবাল ভিলেজ বিশ্ববিদ্যালয়ের দাবিদার চেয়ারম্যান ইমরান চৌধুরীর মোবাইলে একাধিকবার কল দিয়েও পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com