বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রক্টরের পদত্যাগ

ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪
  • ১৬ বার

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া ও প্রক্টর ড. মো. আব্দুল কাইউম।

মঙ্গরবার বেলা ১২ টার সময় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বিভাগ সচিব বরাবর এ পদত্যাগ পত্র জমা দেন তারা।
বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয় রেজিস্টার মনিরুল ইসলাম।

শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে স্ব স্ব পদ থেকে পদত্যাগ করেন বিতর্কিত উপাচার্য ড. মোঃ বদরুজ্জামান ভূঁইয়া, প্রক্টর ড. মোঃ আবদুল কাইয়ুম এবং সহকারী প্রক্টর ড. মাহফুজ আলম।

সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বরাবর পদত্যাগপত্রে সই করতে বাধ্য হন উপাচার্য। তবে পদত্যাগপত্রে তিনি ব্যক্তিগত কারণ উল্লেখ করেছেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দিয়ে পদত্যাগ করেন প্রক্টর ও সহকারী প্রক্টর।

পদত্যাগপত্রে উপাচার্য উল্লেখ করেন, ‘বর্তমানে ব্যক্তিগত এবং পারিবারিক কারণে আমি বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদ থেকে পদত্যাগ করছি।

উপাচার্যের পদত্যাগের বিষয়ে ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী রেজা শরীফ বলেন, স্বৈরাচার হাসিনার দোসর ছিলেন সদ্য সাবেক ভিসি এবং তার প্রশাসন। শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলন দমনে হেন পদক্ষেপ নেই যা তারা গ্রহণ করেনি। তাই শিক্ষার্থীরাই তাকে পদত্যাগে বাধ্য করেছে।

এর আগে সোমবার আন্দোলন করে ভিসি এবং প্রক্টরকে পদত্যাগের জন্য ২৪ ঘন্টার আলটিমেটাম দেয় শিক্ষার্থীরা৷ পরবর্তীতে আজ বেলা ১টার দিকে পদত্যাগ করেন তারা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com