বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

ঝালকাঠি পৌর নির্বাচন কাল বেশিরভাগ কেন্দ্রই ঝুকিপুর্ন

মো. ইসমাইল হাওলাদার, ঝালকাঠি
  • আপডেট টাইম : রবিবার, ২০ জুন, ২০২১
  • ৪৫৮ বার
স্থগিত হওয়া দেশের ১১ টি পৌরসভা নির্বাচনের মধ্যে ঝালকাঠিতে ছিলো ১ টি। যার ভোট গ্রহন হবে আগামীকাল ২১ এপ্রিল সোমবার। একইদিন ভোটগ্রহন হবে এখানকার ৩১টি ইউনিয়নে। এই নির্বাচনে বিএনপি অংশ না নেয়ায় ওয়ার্ডে ওয়ার্ডে মুখমুখি অবস্থানে আওয়ামীলীগের নেতা কর্মীরা। ভোট চাওয়ার চেয়ে মাঠ সরগরম করে রাখাটাই যেনো প্রার্থীদের মুখ্য উদ্দেশ্য। ঝালকাঠি পৌর নির্বাচনে কোনো কেন্দ্রেই থাকছেনা ব্যালট পেপার।
২২টি কেন্দ্রেই ভোট গ্রহন হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। পৌর এলাকার ৯টি ওয়ার্ডের  ২২টি ভোট কেন্দ্রের চারটি বাদে বাকি সকগুলো কেদ্রকে ঝূকিপুর্ণ কেন্দ্র হিসেবে তালিকা প্রস্তুত   করেছে পুলিশ। এরমধ্যে ১৩টি কেন্দ্রকে অধিক ঝূকিপুর্ণ কেন্দ্র হিসেবে রাখা হয়েছে ঐ তালিকায়।
পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন আনন্দবার্তা’কে বলেন, ঝালকাঠির ৩১ টি ইউনিয়ন এবং ১ টি পৌরসভার গোটা নির্বাচনি এলাকায় কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। প্রতিটি ভোটকেন্দ্র ছাড়াও সড়কে থাকছে পুলিশের একাধিক মোবাইলটিম। ইতিমধ্যে বাড়ানো হয়েছে টহল। জেলার বিভিন্ন স্থানে বসানো হয়েছে চেকপোষ্ট। তল্লাশী করা হচ্ছে বাহির থেকে আসা যানবাহন।
এদিকে যে সকল প্রার্থীদের কাছে লাইসেন্স করা আগ্নেআস্ত্র আছে, ভোটেরদিন সহিংসতা এড়াতে   সেইসকল প্রার্থীদের অস্ত্রগুলো থানায় জমানেয়া  উচিৎছিলো বলে মন্তব্য করেছেন তাদের প্রতিদ্বন্দ্বিরা। তবে রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.  কামাল হোসেন  বলেন, পৌরনির্বাচনে সহিংসতা যাতে না হয় সেজন্য ৯ জন ম্যাজিষ্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। তাছাড়া পুলিশ ও র‌্যাবতো থাকছেই।
জেলা প্রশাসক মোঃ জোহর আলী আনন্দবার্তা’কে বলেন, নির্বাচনি এলাকায় অস্ত্র বহনকরা যাবেনা।
ঝালকাঠি পৌরসভায় নয়টি ওয়ার্ডের তিনটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হয়েছে। বাকি ছয়টিতে ৩১জন প্রার্থী সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ৯ ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলরপদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৬ জন প্রার্থী। মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন বর্তমান মেয়র লিয়াকত আলী তালুকদার।
তার সাথে প্রতিদ্বন্দ্বি হিসেবে আছেন নারিকেল গাছ প্রতীকের স্বতন্ত্র  প্রার্থী সাবেক মেয়র আফজাল হোসেন এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মনোনীত হাতপাখা প্রতীকের হাবিবুর রহমান।
এ নির্বাচনে পৌর এলাকার নয়টি ওয়ার্ডের ২২টি ভোটকেন্দ্রের জন্য ২২জন প্রিজাইডিং অফিসার, এসব কেন্দ্রের ১৩১টি কক্ষের জন্য ১৩১ জন  সহকারী প্রিজাইডিং অফিসার এবং ২৬২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।
এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৯ হাজার ৬৩৬   জন। এরমধ্যে নারী ভোটারের সংখ্যা ২০ হাজার ১৬০ এবং বাকি ১৯ হাজার ৪৭৬ জন ভোটার পুরুষ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com