বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২৩ অপরাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের কথা বলছে বিশ্ব গণমাধ্যম: ইঞ্জিনিয়ার সবুর

ডেক্স রিপোর্ট
  • আপডেট টাইম : শনিবার, ১ এপ্রিল, ২০২৩
  • ১১৯ বার

‘দেশেরে গণ্ডি ছাড়িয়ে বিশ্বের বুকে আজ আলোচনার বিষয় বাংলাদেশের উন্নয়ন। ব্লুমবার্গের প্রতিবেদনেও বাংলাদেশের উন্নয়নের কথা প্রচার হচ্ছে, বলা হচ্ছে আবারও ক্ষমতায় আসছে আওয়ামী লীগ।

শুক্রবার (৩১ মার্চ) কুমিল্লার মেঘনা উপজেলার মানিকারচর জামে মসজিদে জুম্মার নামাজ আদায়ের আগে মতবিনিময়কালে কথাগুলো বলেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর। এ সময় বাংলাদেশের এই উন্নয়ন অব্যহত রাখতে শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়ার আবেদন করেন তিনি।

ব্লুমবার্গের প্রতিবেদনের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘অর্থনৈতিক স্থিতিশীলতা নিশ্চিত করার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্যের কারণেই আবারও আওয়ামী লীগ ক্ষমতায় যাবে বলে এই প্রতিবেদনে বলা হয়েছে।

এ সময় তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে যে আওয়ামী লীগ দেশের অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখছে এবং উন্নয়ন করছে তা বিদেশি গণমাধ্যমের নজরে এলেও দেশের অনেকেই তা দেখতে পান না। আমার কাছে মনে হয় তারা পাকিস্তানের প্রেতাত্মা এ জন্য তাদের এই উন্নয়ন সহ্য হয় না। তারা শুধু হাহাকার দেখতে পায় এবং দেখাতে চায়।

এ সময় দোয়া প্রার্থনা করে ইঞ্জিনিয়ার সবুর বলেন, আল্লাহতায়ালা শেখ হাসিনাকে যেন দীর্ঘ হায়াত দান করেন। তার জন্য আপনারা আল্লাহ সুবহানা তায়ালার কাছে দোয়া করবেন। শেখ হাসিনা বেঁচে থাকলে দেশ আরও অনেক দূর এগিয়ে যাবে।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বলেন, ‘আশরাফুল মাখলুকাতের সেবা করলে আল্লাহ তাআলাও খুশি হন। আমি সেই সেবাই করতে চাই। মেঘনার মানুষ এখন ভালো সুযোগ সুবিধা পাচ্ছে যা বিগত সরকারের আমলে পেতো না। আমরা সবাই মিলে মেঘনাকে মডেল উপজেলায় উন্নিত করতে চাই।’

তিনি বলেন, শেখ হাসিনার মতো দূরদর্শী নেতৃত্ব আছে বলেই বাংলাদেশ আজ সঠিক পথে এগিয়ে চলেছে। একজন মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যিনি সারাক্ষণ দেশ ও জাতির কল্যাণে সর্বদা কাজ করে চলেছেন। করোনাকালেও সব বাধা অতিক্রম করে মানবতার সেবায় বিরল দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন তিনি।

এ সময় তরুণ সমাজকেও দক্ষতা অর্জনের মাধ্যমে দেশের উন্নয়নে আরও সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়ে প্রকৌশলী আবদুস সবুর বলেন, ‘বাবা-মা’র দোয়া থাকলে সবই সম্ভব। তোমদের আরও দক্ষ হতে হবে। প্রযুক্তি জ্ঞান ও দক্ষতা নিয়ে এগিয়ে গেলে তোমদের হাত ধরেই গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com