বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব আয়োজিত “ক্যারিয়ার আলাপন-৫” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

মো: মুরাদ হোসেন, হাবিপ্রবি
  • আপডেট টাইম : শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৪৩ বার
সেমিনারে এসেছিলেন রসায়ন তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারজানা তানজিম। সম্প্রতি নিজের ক্যারিয়ার নিয়ে ভাবছেন তিনি। সময় সুযোগ আর সঠিক দিকনির্দেশনার অভাবে পদক্ষেপ নিতে পারছেন না। একাডেমিক পড়াশোনার পাশাপাশি সকল বাঁধা ডিঙিয়ে নিজেকে গুছিয়ে নেওয়ার চেষ্টা থেকেই এসেছেন ক্যারিয়ার আলাপন সেমিনারে।
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব আয়োজিত “ক্যারিয়ার আলাপন-৫” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আড্ডা, ঘুরাঘুরি আর দৌঁড়ঝাপের পর এবার নিজের ক্যারিয়ার নিয়ে ভাবতে হবে। এরই মাঝে সুযোগ হয়েছে ভবিষ্যৎ পরিকল্পনার। তাই অনেকেই ছুটে এসেছেন ক্যারিয়ার আলাপন অনুষ্ঠানে। সেমিনারে মেয়ে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল সবচেয়ে বেশি। তাদের সবার চোখে স্বপ্ন, এসেছেন অনুপ্রেরণা আর দিকনির্দেশনা নিতে।
শনিবার(১১ ফেব্রুয়ারি) সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ আয়োজিত সেমিনারটি ক্যারিয়ার সচেতন শিক্ষার্থীদের জন্য ছিল দারুণ একটি মুহূর্ত। হাবিপ্রবির সকল ব্যাচের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত এ সেমিনারটিতে জানা-অজানা বক্তব্যের পাশাপাশি ছিল প্রশ্নোত্তর পর্বও।
সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোস্টগ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মামুনুর রশিদ।
ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। ক্যারিয়ার ক্লাবটির সাধারণ সম্পাদক রেজওয়ান মল্লিক এবং সভাপতি মিরাজুল ইসলাম মিশকাতের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় আলোচনা সভা। বক্তব্য রাখেন ক্যারিয়ার অ্যাডভাইজারি সার্ভিস
(ক্যাডস’র) ভারপ্রাপ্ত পরিচালক সহকারি অধ্যাপক জুয়েল সরকার,
ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. ইমরান পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারের প্রথম পর্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন হাবিপ্রবির ২০১০ শিক্ষাবর্ষের মৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষার্থী ৪০তম বিসিএস পরীক্ষায় নিয়োগপ্রাপ্ত নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার মৎস্য কর্মকর্তা মোঃ মোকাররম হোসেন, ২০১৩ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের শিক্ষার্থী ৪০তম বিসিএস পরীক্ষায় সাধারণ শিক্ষা ক্যাডার থেকে নিয়োগপ্রাপ্ত মো. আনোয়ারুল ইসলাম, ২০০৭ শিক্ষাবর্ষের কৃষি অনুষদের  শিক্ষার্থী ৩৬তম বিসিএস পরীক্ষায় নিয়োগপ্রাপ্ত নীলফামারী সদর উপজেলার কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ রফিকুল ইসলাম।
সেমিনারের দ্বিতীয় পর্বে আলোচক বৃন্দ বিসিএস পরীক্ষার প্রস্তুতির পাশাপাশি অন্যান্য চাকরির প্রস্তুতি এবং ভবিষ্যতে ভালো মানুষ হয়ে বেঁচে থাকার জন্য গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন।
উল্লেখ্য, হাবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের অন্যতম সাংগঠনিক একটি কাজের অংশ হচ্ছে হাবিপ্রবির শিক্ষার্থীদের কর্মক্ষেত্রে দক্ষ ও প্রশিক্ষিত মানবসম্পদে রুপান্তরিত করা। এর অংশ হিসাবে সংগঠনটি ২০১৭ সাল থেকে নিয়মিত ভাবে এই অনুষ্ঠানটির আয়োজন করে আসছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com