শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৫৩ পূর্বাহ্ন

বাংলাদেশের প্রথম ইয়াবা মামলার সাজাপ্রাপ্ত আসামী এমরান হককে রাজধানী থেকে গ্রেফতার

ডেক্স নিউজ
  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২
  • ১৪১ বার

চাঞ্চল্যকর ও আলোচিত বাংলাদেশের প্রথম ইয়াবা উদ্ধার মামলায় সাজাপ্রাপ্ত আসামী এমরান হককে রাজধানীর বনানী থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

 

২০০২ সালের ১৯ ডিসেম্বর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে গুলশানের নিকেতন এলাকা হতে হিরোইন, ইয়াবা ও নিষিদ্ধঘোষিত অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার করা হয়। উক্ত ঘটনায় তদন্ত কার্যক্রম শেষে মামলা তদন্তকারী কর্মকর্তা এমরান হক সহ ৬ জনের বিরুদ্ধে আদালতের নিকট চার্জশীট দাখিল করে।

 

বিচার কার্যক্রম শেষে বিজ্ঞ বিশেষ দায়রা জজ আদালত গত ৩১ মার্চ ২০২২ তারিখ মামলা রায় ঘোষনা করেন। রায়ে এজাহার নামীয় শফিকুল ইসলামকে যাবজ্জীবন ও তদন্তে প্রাপ্ত চার্জশীটভুক্ত এমরান হক ও সোমনাথ সাহাসহ ৪ জনকে ৩ বছর সশ্রম কারাদন্ড প্রদান করেন।

এমরান হক ও সোমনাথ সাহা পলাতক হওয়ায় বিজ্ঞ আদালত কর্তৃক তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা করা হয়। এরই প্রেক্ষিতে চাঞ্চল্যকর মামলার পলাতক আসামীদের গ্রেফতারে র‌্যাব গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

 

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ২৭ এপ্রিল রাতে র‌্যাব-১ এর একটি অভিযানিক দল রাজধানীর গুলশান এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী এমরান হক (৪৮) বনানী থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, ২০০২ সালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কর্তৃক গ্রেফতার হওয়ার পর আদালত হতে জামিনে মুক্তি পায়। পরবর্তীতে উক্ত মামলায় ২০০৪ সাল হতে পলাতক জানা যায়। গ্রেফতারকৃত এমরান ও তার সহযোগীরা মুলত দক্ষিণ পূর্ব এশিয়ার একটি দেশ থেকে লাগেজের মাধ্যমে নেশা জাতীয় ট্যাবলেট ইয়াবা বাংলাদেশে আনা শুরু করে। তারা মুলত গুলশান, বনানী, বনশ্রীর বিভিন্ন অভিজাত এলাকাসহ রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রি করত।

গ্রেফতারকৃত এমরান ২০১৮ সালে বনানী থানার একটি মাদক মামলায় গ্রেফতার হয় যা বিচারাধীন রয়েছে বলে জানা যায়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com