বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২৮ অপরাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

মৃত্যুদন্ড প্রাপ্ত আসামি ২০ বছর পর আটক

ডেক্স রিপোর্ট
  • আপডেট টাইম : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৩০ বার

ফেনীর ছাগলনাইয়ায় ৮ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে যৌতুকের জন্য পিটিয়ে ও গলায় রশি ঝুলিয়ে নির্মম ও নৃশংসভাবে হত্যার দায়ে ২০ বছর পর রায়ে মৃত্যুদন্ডে দন্ডিত পলাতক পাষন্ড স্বামী আব্দুল কাদের@গাঞ্জা কাদেরকে আটক করেছে র‌্যাব।

গত ২৩ অক্টোবর ১৯৯০ইং সনে ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার পশ্চিম পাঠানগড় গ্রামের আবদুল কাদেরের সঙ্গে একই এলাকার মোহম্মদ আলীর মেয়ে নিহত ভিকটিম আবু তারার বিয়ে হয়। বিবাহিত জীবনে তাদের পরিবারে ০১ টি পুত্র সন্তান এবং ০১টি কন্যা সন্তান জন্ম লাভ করে।

ভিকটিমের স্বামী আবদুল কাদের মাদকাশক্ত ছিলেন। সে মাদক সেবনের নিমিত্তে বিয়ের পর থেকে প্রায় সময়ই তার স্ত্রী ভিকটিম আবু তারার কাছে যৌতুকের টাকা দাবি করতো এবং টাকা না পেলে প্রায়ই অমানবিক নির্যাতন করতো।

গত ২০০০ সালের ২৩ জুলাই রাতে আবদুল কাদের@গাঞ্জা কাদের তার ৮ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে মেরে ফেলার জন্য পরিকল্পনা করে। পরিকল্পনা মোতাবেক ঐদিন রাতে তার দুই সন্তানকে ঘুমের ঔষধ খাইয়ে আগেই অচেতন কারে রাখে এবং সারা রাত তার ৮ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীর উপর বিভিন্নভাবে নির্যাতন, বেদম ভাবে মারধর করে এবং নির্মম ও নৃশংসভাবে গলা চেপে হত্যা করে।

পরবর্তীতে ঘটনাটি অন্য দিকে প্রবাহিত করার জন্য সে তার নিহত স্ত্রীকে ঘরের পাশে একটি গাছের সাথে গলায় কাপড় পেঁচিয়ে ঝুলিয়ে রাখে এবং আশে পাশের লোকজনকে বলতে থাকে যে তার স্ত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

ভিকটিমের বাবা মোহম্মদ আলী বাদী হয়ে ফেনী জেলার ছাগলনাইয়া থানায় ০৯ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে, যার মামলা নং-০৬/৩৪ তারিখ ১৫ এপ্রিল ২০০১ ধারা- ১১(ক) নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধন ২০০৩) সাল।

এই মামলায় ভিকটিমের স্বামী আব্দুল কাদের@গাঞ্জা কাদের হত্যার মূল পরিকল্পনাকারী এবং অন্যতম প্রধান (এজাহারনামীয় ১নং) আসামী ছিল।

দীর্ঘ সাত বছর পলাতক থাকার পর পরবর্তীতে সে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে গ্রেফতার হয়ে তিন বছর জেল হাজতে ছিল। জেল হাজত থেকে ছাড়া পাওয়ার পর সে আবার লাপাত্তা হয়ে যায়। পরবর্তীতে গত ২৪ ফেব্রুয়ারি ২০২২ তারিখ সকল সাক্ষ্য প্রমানের উপর ভিত্তি করে মহামান্য আদালত মামলার ১নং আসামী আব্দুল কাদের@গাঞ্জা কাদের পলাতক থাকা অবস্থায় তাকে মৃত্যুদন্ড সাজা প্রদান করেন।

ঘটনাটি র‌্যাব-৭, চট্টগ্রাম অত্যন্ত গুরুত্বের সহিত আমলে নেয় এবং ৮ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে যৌতুকের জন্য পিটিয়ে ও গলায় রশি ঝুলিয়ে নির্মম ও নৃশংসভাবে হত্যার দায়ে ২০ বছর পর রায়ে মৃত্যুদন্ডে দন্ডিত পলাতক আসামী আব্দুল কাদের@গাঞ্জা কাদের’কে মৃত্যুদন্ডাদেশ দেওয়ার মাত্র ২৪ ঘন্টার মধ্যে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি চৌকস আভিযানিক দল গত ২৬ ফেব্রুয়ারি ২০২২ তারিখ ফেনী জেলার ছাগলনাইয়া থানাধীন পাঠানগড় কাচারি বাজার এলাকায় অভিযান পরিচালনা করে আসামী আবদুল কাদের (৫২), পিতা- মৃত শাহাবুদ্দিন, সাং-পাঠানগড়, থানা- ছাগলনাইয়া, জেলা- ফেনীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, গত ২৪ ফেব্রুয়ারি আসামী আবদুল কাদের (৫২) এর বিরুদ্ধে মৃত্যুদন্ডাদেশ জারী হওয়ার পর সে স্ব-সম্বল নিয়ে তার বাড়ী থেকে মাত্র ০২ কিলোমিটার দূরে সীমান্ত পাড়ি দিয়ে ভারতে পলায়ন করার চেষ্টা করছিল, কিন্তু র‌্যাব-৭, চট্টগ্রাম এর কঠোর নজরদারীর মাধ্যমে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

সিডিএমএস পর্যালোচনা করে ধৃত আসামীর বিরুদ্ধে সর্বমোট ০৬টি মামলা পাওয়া যায় যথাক্রমেঃ ফেনী জেলার ছাগলনাইয়া থানার এফআইআর নং-১৯/১৯, তারিখ ২৭ জানুয়ারি-২০২২ইং,ধারা-৩৬(১)১৯(ক) মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮, ২। ফেনী জেলার ছাগলনাইয়া থানার এফআইআর নং-১৬/১১৪, তারিখঃ ১৯ আগস্ট-২০২০ইং,ধারা-৪৪৭/৩২৩/৩২৪/৩০৭/ ৩৫৪/ ৩৭৯/ ৫০৬(২)/৫০৬ পেনাল কোড ১৮৬০, ৩। ফেনী জেলার ছাগলনাইয়া থানার এফআইআর নং-১৮/২৯৫, তারিখ ৩০ ডিসেম্বর-২০১২ইং, ধারা-১৯(১)৭(ক) মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ১৯৯০, ৪। ফেনী জেলার ছাগলনাইয়া থানার এফআইআর নং-০৪/৫২, তারিখ ০৯ এপ্রিল-২০১০ইং,ধারা-১৯(১)৭(ক) মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ১৯৯০, ৫। ফেনী জেলার ছাগলনাইয়া থানার এফআইআর নং-০৪/১৯, তারিখঃ ০২ ফেব্রুয়ারি-২০১৩ইং, ধারা-৩২৪/৩০৭/৩৫৪/৩৮০ পেনাল কোড ১৮৬০ এবং ৬। ফেনী জেলার ছাগলনাইয়া থানার এফআইআর নং-১৭/১৪৭, তারিখ ২৪ সেপ্টেম্বর-২০২১ইং,ধারা-৩৬(১)১৯(ক)/৪১ মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ সাল।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com