সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হতে কিছুতা সময় দিতে হবে-স্বরাষ্ট্র উপদেষ্টা ইয়াবা গিলে ফেলেও রক্ষা পেলো না মাদক কারবারি শেখ হাসিনা ভারতে কি তার স্বামীর বাড়ী গেছেন পাবনায় – রিজভী আহমেদ ফায়ার সার্ভিসকে ইউএস অ্যাম্বাসির উদ্ধার সাজ-সরঞ্জাম হস্তান্তর মাদক গ্রহণ নির্ণয়কারী পরীক্ষার মাধ্যমে চূড়ান্ত ভর্তির উদ্যোগ ডোপ টেস্টে পজিটিভ হলে ভর্তি হতে পারবে না পবিপ্রবিতে গণধর্ষণের দেড় ঘন্টার মাথায় ৫ আসামী আটক কন্ঠ শিল্পী মরদেহ উদ্ধার মেঘনায় জেলে ও যাত্রীবাহী ট্রলার মুখোমুখি সংঘর্ষে নিহত ১ সীমান্ত খোকন স্বরণে শোকসভা ও দোয়া মাহফিল সাংবাদিকরা জাতির বিবেক ও সমাজের দর্পণ: আব্দুস সালাম বাকেরগঞ্জ উপজেলা বিএনপির ইউনিয়ন কমিটি গঠন স্থগিত

বিসিসি’র স্যানিটারী ইন্সপেক্টরকে দায়িত্ব থেকে অব্যহতি

বরিশাল অফিস
  • আপডেট টাইম : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ৭৮ বার

আর্থিক অনিয়ম ও গ্রাহক হয়রানীর অভিযোগ প্রমানিত হওয়ায় বরিশাল সিটি কর্পোরেশনের স্যানিটারী ইন্সপেক্টর সৈয়দ এনামুল হককে তার দায়িত্ব থেকে অব্যহতি দেয়া হয়েছে।

বিসিসি’র প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস বুধবার এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান সৈয়দ এনামুল হকের বিরুদ্ধে কয়েকজন গ্রাহক লিখিত অভিযোগ দায়ের করেন। এর মধ্যে নগরীর ১০নং ওয়ার্ডের ডিসি ঘাট সংলগ্ন দি রিভার ভিউ রেস্টুরেন্টের মালিক মাহমুদ হোসন আশরাফ বরিশাল সিটি কর্পোরেশনে দেয়া এক লিখিত অভিযোগে উল্লেখ করেন।

তিনি তার প্রতিষ্ঠানের স্যানিটারী লাইসেন্স করার জন্য গত চার অর্থ বছরের ফি বাবদ মোট পনের হাজার পাঁচশত টাকা জমা দেন কিন্তু এর বিপরীতে তাকে তিন হাজার চারশত পঞ্চাশ টাকার রশীদ প্রদান করা হয়। এছাড়া এনামুল হক বিভিন্ন সময়ে ওই প্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার হুমকি প্রদান করে।

এদিকে নগরীর ৬নং ওয়ার্ডের বেলতলা বাজারের আরব বেকারীর মালিক আলামিন তার দেয়া লিখিত অভিযোগে উল্লেখ করেন বিগত এক বছর ধরে স্যানিটারী ইন্সপেক্টর এনামুল হক লাইসেন্স দেয়ার কথা বলে বিভিন্ন সময়ে তার কাছ থেকে মোট চার দফায় বারো হাজার টাকা গ্রহণ করে কিন্তু এখন পর্যন্ত তাকে লাইসেন্স দেয়া হয়নি।

এছাড়া এনামুল দিন কয়েক পূর্বে আলামিন বেকারীতে গিয়ে আরো দুই হাজার টাকা গ্রহণ করে যার ভিডিও সংরক্ষিত রয়েছে। অভিযোগকারী আলামিন বেকারীর মালিক আরও জানিয়েছেন।

তিনি তার প্রতারিত হওয়ার বিষয়টি অবহিত করে দুদককেও লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগের বিষয়ে বিসিসির প্রশাসনিক কর্মকর্তা জানান, এ বিষয়ে তদন্তে প্রাথমিক সত্যতা পাওয়ায় এনামুল হককে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে এবং স্বাস্থ্য অধিদপ্তরে তার অভিযোগের বিষয়ে অবহিত করে পরবর্তীতে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য পত্র প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য বরিশালের বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী (মেডিকেল টেকনােলজিস্ট স্যানিটারী ইন্সপেক্টরশীপ পাশ) সৈয়দ এনামুল হক-কে ২০১৮ সালের ১৬ অক্টোবর স্বাস্থ্য অধিদপ্তরের এক আদেশে বরিশাল সিটি কর্পোরেশনের স্যানিটারী ইন্সপেক্টর হিসেবে প্রেষণে সংযুক্ত করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com