শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

সাভারে ৫ মৃতদেহ উদ্ধার

রিফাত হোসেন, সাভার
  • আপডেট টাইম : রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ২৬০ বার

ঢাকার আশুলিয়ায় কারখানার থেকে সাইফুর রহমান (৩৩) নামের এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি ওই কারখানায় জেনারেল ম্যানেজার (জিএম) হিসেবে কর্মরত ছিলেন। নিহত সাইফুর রহমান লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ থানার পূর্ব শেখেরপুড়া গ্রামের মৃত বদিউর রহমানের ছেলে।

শনিবার (১৯ মার্চ) দুপুর ২টার দিকে আশুলিয়ার জামগড়া বটতলা এলাকার আবুল হাসনাতের মালিকানাধীন বাগদাদ প্যাকেজিং কারখানার ভেতর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। আত্মহত্যার আগে ওই যুবক একটি চিরকুট লিখে যান। যেখানে তিনি তার স্ত্রীকে নতুন সংসার করার ইঙ্গিত দিয়ে লেখেন,খুব দ্রুত সংসার জীবন শুরু করবা। আমার জন্য দোয়া করবা আল্লাহ যেন আমাকে ক্ষমা করে দেন।’জানা গেছে, সাইফুর প্রায় ১ মাস আগে বিয়ে করে সংসার জীবন শুরু করলেও কারখানার ভেতর একা একটি রুমে থাকতেন আর নববিবাহিত স্ত্রী থাকতেন গ্রামের বাড়িতে।

আত্মহত্যার আগে তিনি একটি চিরকুট লিখে যান। চিরকুটে তিনি লেখেন- আমার কারো ওপর কোন মান-অভিমান,রাগ নেই। আল্লাহর জন্য আমি সবাইকে ভালবাসি। আমার এই লাশ আমার মায়ের কাছে পৌঁছিয়ে দিবেন বা দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন,যেন আল্লাহ্ আমার জীবনে করে যাওয়া কোন কাজের জন্য উসিলা হিসাবে কবুল করে আমাকে মাফ করে দেন। রফিক দুলাভাই অনেক ভাল লোক। যখনই আমি কোন সমস্যায় পড়তাম তখন রফিক ভাইয়ের কাছে গেলে আপন ভাইয়ের মত পাশে দাঁড়াতেন।

বুকে আগলিয়ে রেখে পরামর্শ দিতেন। ভাই আপনি সাইমুনকে আপনার ছোট ভাইয়ের মত আগলিয়ে রাখার চেষ্টা করবেন। সাইমুন তুমি রফিক ভাইকে বাবার মত সম্মান করবে। আমার জন্য দোয়া করবেন আল্লাহ যেন আমাকে মাফ করে দেন। নিহতের মামা কারখানা মালিক আবুল হাসনাত জানান, তার ভাগিনা খুবই পরহেজগার ছিলেন। পাঁচ ওয়াক্ত নামাজ পড়তেন। কারো সাথে বিরোধ ছিল না তবে কেন সে আত্মহত্যা করলো এ ব্যাপারে তিনি কিছুই বলতে পারেন না।

পুলিশ জানায়,কারখানার শ্রমিকদের খবরের ভিত্তিতে ওই কারখানার একটি কক্ষের দরজা কেটে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পারিবারিক কলহের জেরে তিনি আত্মহত্যা করেছেন।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক দেলোয়ার হোসেন বলেন,নিহতের মরদেহ উদ্ধার করে রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেলে পাঠানোর প্রক্রিয়া চলছে। এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

অপরদিকে আশুলিয়ার নারী ও শিশু হাসপাতাল থেকে পঁচিশ বছর বয়সী এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। ওই নারী কিভাবে মারা গেছে তদন্ত করছে পুলিশ। এছাড়া আশুলিয়ার জিরাবো এলাকা থেকে হত্যাকান্ডের প্রায় বিশ থেকে পঁচিশ দিন পর এক নারীর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত ওই নারীর নাম পরিচয় এখনও জানাতে পারেনি পুলিশ।

এদিকে সাভারের উলাইল এলাকার আল মুসলিম গার্মেন্টস এর ভিতর থেকে মহসিন নামের এক শ্রমিকের লাশ উদ্ধার করেছে সাভার থানার পুলিশ। নিহত ওই শ্রমিক কারখানার লিফট দূর্ঘটনায় মারা গেছে বলে জানিয়েছে পুলিশ। এছাড়া সাভারের গেন্ডা থেকে সাগর নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। পরে পুলিশ পাঁচ জনের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে প্রেরণ করে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com