শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

র‌্যাব ফোর্সেস সদর দপ্তর কর্র্তৃক আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ডেক্স নিউজ
  • আপডেট টাইম : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ১১২ বার

র‌্যাব ফোর্সেস সদর দপ্তর কর্র্তৃক আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল উপলক্ষে
মহাপরিচালক, র‌্যাব ফোর্সেস উপস্থিত ছিলেন।

 

র‌্যাব ফোর্সেস কর্তৃক আয়োজিত এই ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্), অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন), আমন্ত্রিত অতিথিবৃন্দ, উপস্থিত পরিচালকবৃন্দ, অন্যান্য কর্মকর্তাবৃন্দ, অন্যান্য পদবীর সদস্যবৃন্দ এবং সাংবাদিকবৃন্দ ছিলেন।

এ সময় তিনি বলেন, আমি প্রথমেই শ্রদ্ধাভরে স্মরণ করছি ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে আত্মউৎসর্গকারী সকল শহীদদের প্রতি। একই সাথে স্মরণ করছি জাতির পিতার পরিবারের সকল শহীদ সদস্য যাঁরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের বুলেটের আঘাতে শাহাদাত বরণ করেন।

সাথে সাথে স্বরণ করছি লেঃ কর্ণেল আজাদসহ ৩০ জন শহীদ র‌্যাব সদস্যকে যারা বিভিন্ন সময়ে দায়িত্ব পালন করতে গিয়ে নিজেদেরকে আত্মাহুতি দিয়েছেন। আমি তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।

মহান আল্লাহ তায়ালা সর্বপ্রকার শ্রেষ্ঠত্ব দিয়ে অন্যান্য মাস অপেক্ষা রমজান মাসকে মহিমান্বিত করেছেন। সিয়াম সাধনার মাধ্যমে রমজানে আমরা ক্ষুধার্ত ও অসহায় মানুষের কষ্ট বুঝতে চেষ্টা করি। আমাদের সকলের উচিত রমজানে সিয়াম সাধনার পাশাপাশি দুস্থ ও এতিম শিশু, অসহায়, দরিদ্র ও ক্ষুধার্তদেরকে সহায়তার মাধ্যমে তাদের দুঃখ কষ্ট লাঘবের চেষ্টা করা। তাই মহান আল্লাহ তায়ালার অনুগ্রহ পেতে পবিত্র রমজান মাস উপলক্ষে আমাদেরকে রমজানের রোজাসমূহ গুরুত্বের সহিত পালন করতে হবে। পাশাপাশি নামাজ আদায়, অসহায়, দুস্থদের পাশে দাঁড়ানো এবং আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করতে হবে।

আভিযানিক কার্যক্রমের পাশাপাশি র‌্যাব ফোর্সেস বিভিন্ন সময়ে মানবতার সেবায় অসহায় সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। মানবিক কাজের অংশ হিসেবে আমরা এতিম, অসহায় ও দুস্থদের মাঝে খাবার বিতরণ, শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ, গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ, রক্তদান কর্মসূচি এবং দৃষ্টি প্রতিবন্ধিদের মাঝে সাদাছড়ি বিতরণ করেছি। এছাড়াও আত্মসমর্পণকারী জলদস্যু ও জঙ্গিদেরকে সমাজে সুস্থ জীবনে ফিরিয়ে নিয়ে আসার লক্ষ্যে পুনর্বাসনের উদ্যোগ গ্রহণ করেছে র‌্যাব। যখনই মানুষ কোন বিপদ/দুর্যোগের সম্মুখিন হয়েছে, তখনই র‌্যাব ফোর্সেস দুঃস্থ, নিপীড়িত ও অসহায়দের পক্ষে দাঁড়িয়েছে।

র‌্যাবের সৃষ্টিকাল থেকে বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, জঙ্গি, মাদক, চাঁদাবাজ, ছিনতাইকারী, প্রতারকসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতার এবং বিভিন্ন বিপদ ও দুর্যোগের সময় অসহায় ও নিপীড়িতদের পাশে দাড়িয়ে সাধারণ জনগণের নিকট আস্থা ও ভরসার স্থলে পরিণত হয়েছে র‌্যাব। অতীতের ন্যায় সামনের দিনগুলোতেও র‌্যাব সদস্যগণ তাদের পেশাদারিত্বের মাধ্যমে র‌্যাবের এই সুনাম অক্ষুন্ন রাখবে বলে আশাবাদ ব্যক্ত করছি।

আমি সমাজের অবস্থাপন্ন ও বিত্তবান শ্রেণীর মানুষদের অনুরোধ করব তারা যেন রমজান মাসে অসহায় দুস্থ ও নিপীড়িত মানুষের পাশে বিভিন্ন সহায়তা নিয়ে এগিয়ে আসে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেভাবে দেশের আপামর জনসাধারণের সাথে মিশে সকলের দুঃখ কষ্ট সমানভাবে ভাগাভাগি করে নিয়েছিলেন; ঠিক তেমনিভাবে তার আদর্শকে অনুসরণ করে আমরা আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে সকল শ্রেণীর মানুষ মিলে ঈদের আনন্দ সমানভাবে উপভোগ করতে পারি-এ আশাবাদ ব্যক্ত করছি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com