বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

ময়মনসিংহে মুজিব শতবর্ষে (২য় পর্যায়ে) ঘর পাবে ৬৪৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

মোহাম্মদ সাইফুল আলম, ময়মনসিংহ
  • আপডেট টাইম : শনিবার, ১৯ জুন, ২০২১
  • ৫৫০ বার

আশ্রয়নের অধিকার-শেখ হাসিনার উপহার’ এ প্রতিপাদ্যেকে সামনে রেখে দ্বিতীয় পর্যায়ে মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উপহার পাচ্ছে ময়মনসিংহ জেলার ১৩টি উপজেলায় ৬৪৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২০ জুন, ২০২১ সকাল সাড়ে ১০ টায় মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান (২য় পর্যায়) কার্যক্রম ভিডিও কনফারেন্স এর মাধ্যমে শুভ উদ্বোধন করবেন।

 

এ উপলক্ষে বৃহস্পতিবার(১৭ জুন, ২০২১) ময়মনসিংহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন আয়োজিত প্রেস ব্রিফিং এ জেলা প্রশাসক এ তথ্য জানান।

ব্রিফিংয়ে জেলা প্রশাসক আরো বলেন, ময়মনসিংহ জেলার ১৩টি উপজেলায় ৬৪৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য টিনশেড দালান ঘর নির্মাণ করা হয়েছে। ২ শতাংশ জমির উপর দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি আধা পাকা ঘরের নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। সাংবাদিকদের প্রশ্নের আলোকে জেলা প্রশাসক বলেন, আশ্রয়ন প্রকল্পগুলোতে বিদ্যুত ও পানীয়জলের সুবিধা নিশ্চিত করা হবে। সমবায় ভিত্তিক আয়বর্ধক কর্মসূচী হাতে নেয়া হয়েছে। ইতিমুধ্যেই মুক্তাগাছায় মৎস্যচাষ, গাভীপালন কর্মসূচী নেয়া হয়েছে।

 

অপর এক প্রশ্নের উত্তরে জেলা প্রশাসক বলেন, আশ্রয়ণ প্রকল্প নির্মাণে সঠিক, কর্মপরিকল্পনা অনুযায়ী টেকসই গৃহ নির্মাণে ডিডি এলজির নেতৃত্বে মনিটরিং কমিটি করা হয়েছে। কোথাও কোন অনিয়ম, নির্মাণকাজে গাফিলতি, ক্রটি এবং কাজের মান নিয়ে প্রশ্ন দেখা দিলে তাৎক্ষনিক ব্যবস্থা নেয়া হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক একে এম গালিব হাসান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক সমর কান্তি বসাক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম সহ জেলা উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com