শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন

ভুয়া এম.এল.এম কোম্পানীর পরিচালক নাজমুল আটক

ডেক্স নিউজ
  • আপডেট টাইম : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ২৪৪ বার

র‌্যাব-৩ এর অভিযানে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা হতে অনলাইনভিত্তিক এম.এল.এম কোম্পানী Vision 2025 Digital IT World Ltd এর পরিচালক মোঃ নাজমুল ইসলাম গ্রেফতার। বিপুল পরিমান বুকলেট, গ্রাহকের বিকাশ লেনদেনের হিসাব, লিফলেট, চেকবই ও প্রতারণার কাজে ব্যবহৃত কম্পিউটার জব্দ করা হয়েছে।

 

সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৩ জানতে পারে যে, রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন এলাকায় কতিপয় প্রতারকচক্র দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে লাভবান হওয়ার জন্য Vision 2025 Digital IT World Ltd নামক ভুয়া এম.এল.এম কোম্পানীর নামে সাধারণ লোকদের প্রলোভন দেখিয়ে প্রতারণা পূর্বক বিপুল পরিমান অর্থ আত্মসাৎ করে আসছে।

উক্ত ঘটনার সত্যতা যাচাই এর জন্য র‌্যাব-৩ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৩ এর আভিযানিক দল ১৮ এপ্রিল সকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে ভুয়া এম.এল.এম কোম্পানীর পরিচালক মুহাঃ নাজমুল ইসলাম (৩২), সাং-মাস্টার বাড়ী, কর্পুর কঠী, থানা-বাউফল, জেলা-পটুয়াখালীকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকালে ধৃত আসামীর নিকট হতে ০২ টি মোবাইলফোন, ০৩ টি অটোসিল, ০৭ টি চেকবই, ০১ টি আইডি কার্ড, ০১ টি বুকলেট, ০২ টি চুক্তিপত্র, ০১ টি রেজিষ্টার, ০১ টি মানিব্যাগ, ০১ টি ট্রেড লাইসেন্স, ০২ টি টিন সার্টিফিকেট, ০২ টি সার্টিফিকেট, ১০ টি বায়োডাটা, ০৪ টি ডায়েরী, ০২ টি সঞ্চয় বই, ০২ টি কীবোর্ড, ০১ টি সিপিইউ এবং ০১ টি হার্ডডিস্ক উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী জানায় যে, সে একটি ভ‚য়া কোম্পানীর মাধ্যমে প্রতারণা পূর্বক দীর্ঘদিন যাবৎ সাধারণ জনগনের নিকট থেকে প্রায় ১০ কোটি টাকা আত্মসাৎ করেছে।

সে মানুষের সরলতার সুযোগ নিয়ে তাদেরকে আর্থিকভাবে লাভবান হওয়ার প্রলোভন দেখিয়ে ‘‘১০ লক্ষ টাকা দিলে লভ্যাংশ হিসেবে দুই মাস অন্তর ৩ লক্ষ ৩৩ হাজার টাকা করে সর্বমোট ২০ লক্ষ টাকা একটি লিংকে ভিডিও দেখার মাধ্যমে দিবে’’ বলে প্রলোভিত করে। এছাড়াও জিজ্ঞাসাবাদে আরও জানা যায় যে, উক্ত চক্রটি একটি অনলাইন সাইট খুলে সেখানে আইডি খোলার জন্য গ্রাহকদের বিভিন্ন লোভনীয় অফার প্রদান করে। এম.এল.এম ব্যবসার নিয়মে নতুন সদস্য সংগ্রহ করে তাদেরকে গ্রাহক বানালে কমিশন পাওয়া যাবে এবং তাদের কিছু গ্রোসারি পন্য বিক্রয় করে দিলে কোম্পানী থেকে কমিশন পাবে বলে গ্রাহকদের তারা লোভনীয় অফার দিতো। বর্তমানে তাদের লক্ষাধিক রেজিষ্টার্ড গ্রাহক রয়েছে এবং প্রায় ১১ হাজার এ্যাকটিভ মেম্বার রয়েছে।

গ্রাহকরা ৩ লক্ষ থেকে ১০ লক্ষ টাকার বিনিময়ে তাদের কোম্পানীর সদস্য হতে পারে। বর্তমানে গ্রাহকদের প্রায় ১০ কোটি টাকা তাদের নিকট আটকে আছে। তাদের এই ভ‚য়া কোম্পানীর অফিস গত বছরের এপ্রিল মাসে মৌচাকে খোলা হয়।

কিন্তু অক্টোবর মাসে স্থায়ীভাবে অফিস বন্ধ করে দিয়ে তারা পালিয়ে যায়। গ্রাহকরা বিভিন্নভাবে তাদের সাথে যোগাযোগ করলে তারা বিভিন্ন তালবাহানা করতে থাকে। এমনকি তারা গ্রাহকদের পাওনা টাকা দিবেনা বলে স্পষ্ট জানিয়ে দেয় এবং বাড়াবাড়ি করলে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও জীবননাশের হুমকি প্রদান করা হয় বলে জানায়। এভাবে উক্ত চক্র ১১ হাজার গ্রাহকের নিকট থেকে ১০ কোটি টাকা হাতিয়ে নেয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com