শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

বেসরকারী ও ব্যক্তি পর্যায়েও দুর্নীতি রয়েছে-ডিসি শরীফুল ইসলাম

সুনান বিন মাহবুব, পটুয়াখালী
  • আপডেট টাইম : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২
  • ৯৭ বার

পটুয়াখালীর জেলা প্রশাসক শরীফুল ইসলাম বলেছেন, ‘সরকারি বিভিন্ন দপ্তরের বিরুদ্ধে দুর্নীতির যেমন অভিযোগ আছে, তেমনি সরকারি দপ্তর গুলো ডিজিটালাইজেশনের জন্য অনেকটাই দুর্নীতি অনিয়ম কমে এসেছে।

২০৪১ এর পরে দুর্নীতি নিশ্চিহ্নের দিকে যাবে। তবে শুধু সরকারি দপ্তর নয়, বেসরকারী ও ব্যক্তি পর্যায়ে দুর্নীতির প্রচলন আছে। আমরা যা চোখে দেখি বা শুনি, সেটা নিয়েই আলোচনা করি।

কিন্তু অনেক কিছুই চোখের ও কানের আড়াল থাকে। ‘অনেক বেসরকারি সংস্থার কোন কিছু না করে, অথবা কিছু কাজ করে, সুন্দর ভাবে রিপোর্ট করে বই প্রকাশ করে। খোঁজ নিয়ে তাদের কার্যক্রম, অফিস বা ঠিকানা পাওয়া যায় না। এনজিওদের জেলা প্রশাসনের ছাড়পত্র নেওয়ার সময় তদন্তের মাধ্যমে বিধিমোতাবেক ব্যবস্থা নিতে হবে।

আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে শুক্রবার সকালে পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান আতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন।

তিনি আরও বলেন, পরিবারের ছোট সদস্যদের দেশের চলমান আইন, কানুন ও নিয়মের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার জন্য শিখাতে হবে। তাদেরকে অনৈতিক পন্থা অবলম্বন থেকে দূরে রাখতে হবে। তাহলে আস্তে আস্তে তাদের মধ্যে সততা ও দেশপ্রেমের চর্চা শুরু হবে।

এর আগে শহরের সোনালী ব্যাংক চত্বরে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। মানব বন্ধন ও আলোচনা সভায় জেলা প্রশাসক সহ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি একেএম শহিদুল ইসলাম, দুদকের উপপরিচালক মামুনুর রশীদ চৌধুরীসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com