শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

বিএনপি’র সমাবেশে হামলা পুলিশসহ আহত-৩০

সুনান বিন মাহবুব, পটুয়াখালী
  • আপডেট টাইম : রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ১৬০ বার

দুর্নীতি প্রতিরোধ ও দ্রব্যমুল উর্ধগতি নিয়ন্ত্রনে দুমকি উপজেলা বিএনপির ডাকা কর্মসুচীতে হামলা ও বিএনপি দলীয় কার্যালয় ভাংচুরের ঘটনা ঘটেছে।

বিএনপির দাবি এ হামলা চালিয়েছেন যুবলীগ ও ছাত্রলীগ। হামলায় পুলিশসহ বিএনপির অন্তত ৩০ নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আহত দুমকি থানার এএসআই মোঃ দেলোয়ার হোসেনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিকিৎসা শেষে বরিশাল শের-ই-বাংলা মডেকিলে কলেজ হাসপাতালে পাঠানো হয়ছে।

এদিকে আহতদের আরো ৯ জনকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যরা দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ক্লিনিক থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানান বিএনপি নেতা কর্মীরা।

শনিবার (৫ মার্চ) বেলা ১১ টার দিকে দুমকি গ্রামীণ ব্যাংক সড়কের বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশে এ হামলার ঘটনা ঘটে।

এসময় বিএনপির কার্যালয়ের চেয়ারসহ বিভিন্ন জিনিসপত্র ভাংচুর করা হয়েছে।

হামলায় সাংবাদিক পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়ছে।

আহত উপজেলা যুবদলের সদস্য সচিব মোঃ সালাউদ্দিন রিপন (৩৯), মোঃ জাহিদুল হোসেন (৪৮), মোঃ সাহারিয়ার হোসেন শাহাদাত (৩০), মোঃ নেসার মাহমুদ (৩০), মোঃ খলিল আকন (৫০), আবদুল খালেক হাওলাদার (৭২), মোঃ সানাউল্লাহ (১৮), মোঃ নিজাম উদ্দিন (২৪), শাহিন খান (৩০) ও শাহরিয়ার হোসেন (৩০) বর্তমানে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ আঁকলিমা আফরোজ জানান, আহত ৮/৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদেরকে চিকিৎসা দেয়া হচ্ছে।

প্রত্যক্ষর্দশী স্থানীয় সাংবাদিকরা জানায়, বিএনপির ডাকা সমাবেশে দুই শতাধিক নেতা-কর্মী বিএনপির দলীয় কার্যালয়োর সামনে জড়ো হয়। একই সময় সারাদেশে নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে আওয়ামী যুবলীগের একটি বিক্ষোভ মিছিল বিএনপির অফিস এলাকায় পৌঁছে বিএনপির সমাবেশে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এসময় দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংর্ঘষ হয়। দু’পক্ষের ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় এলাকাটি রণক্ষত্রে পরিনত হয়।

পরে উত্তেজিত আ’লীগ, যুবলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা একপর্যায়ে বিএনপির অফিস ভাংচুর করে। খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এসময় ইটের আঘাতে পুলিশ কনস্টেবল দেলোয়ার হোসেন আহত হয়। পরে আহতদের দ্রুত উদ্ধার করে দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক কনস্টেবল দেলোয়ার হোসেনকে বরিশালে ও আরো কয়েকজনকে পটুয়াখালীতে রেফার করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com