বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

বাবুগঞ্জে ইসলামী আন্দোলন বাংলাদেশের গণ সমাবেশ অনুষ্ঠিত

বরিশাল অফিস
  • আপডেট টাইম : শনিবার, ৫ অক্টোবর, ২০২৪
  • ৫ বার

মুহাম্মাদ আবদুল্লাহ্: ইসলামী আন্দোলন বাংলাদেশ কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে বাবুগঞ্জেও অনুষ্ঠিত হয়েছে গণ সমাবেশ।

৫ অক্টোবর রোজ শনিবার বিকাল তিনটায় বাবুগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিত হবার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারনে অডিটোরিয়ামে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শাখা সভাপতি হাফেজ মাওলানা রহমতুল্লাহর সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা মুহাম্মাদ শামসুল হকের সঞ্চালনায় গণ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও বরিশাল জেলা সেক্রেটারী উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম। ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় নির্মান শ্রমিক বিষয়ক সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম।

ছাত্র-জনতার গণবিপ্লবে সংগঠিত গণহত্যার বিচার, দুর্নীতিবাজদের গ্রেফতার ও তাদের অবৈধ সম্পদ বাজেয়াপ্ত ও নির্বাচনে অযোগ্য ঘোষণা করা, সংখানুপাতিক (PR) পদ্ধতিতে জাতীয় সংসদ নির্বাচন এবং ইসলামী সমাজ ভিত্তিক কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে- ইসলামী আন্দোলন বাংলাদেশের গণ সমাবেশে আরো বক্তব্য রাখেন, সংগঠনের বরিশাল জেলা এ্যাসিন্ট্যান্ট সেক্রেটারী মাওলানা কাওছারুল ইসলাম প্রশিক্ষণ সম্পাদক ডাক্তার মাওলানা সিরাজুল ইসলাম ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতী মুহাম্মাদ ওসমান গনি ও ইসলামী ছাত্র আন্দোলনের জেলা সভাপতি এম এম সালাউদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সকল সহযোগী সংগঠনের উপজেলা ও ইউনিয়ন নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা জুলাই গণহত্যার বিচার এবং অপরাধী সংগঠনগুলোকে রাজনীতিতে অযোগ্য ঘোষণার দাবী করেন। লাগামহীন জিনিসপত্রের মূল্য বৃদ্ধির প্রতিবাদ করে বলেন, এ সরকার বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ।

অবিলম্বে সিন্ডিকেট ভেঙ্গে দ্রব্যমূল্য ক্রয় করায় ক্ষমতার মধ্যে আনাতে হবে। চলমান সংস্কার কাজ দ্রুত শেষ করে সংখানুপাতিক (PR) পদ্ধতিতে জাতীয় নির্বাচনের আহ্বান জানান। বিগত সরকারগুলোর সমালোচনা করে বক্তারা বলেন, অতীতের সকল সরকারই দেশ পরিচালনায় ব্যর্থ হয়েছে।

তাই সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা করে একটি সুন্দর বাংলাদেশ গড়ার লক্ষ্যে পীর সাহেব চরমোনাইর হাতকে শক্তিশালী করে ইসলামী শক্তিকে ক্ষমতায় নেয়ার জন্য সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com