রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
মেঘনায় জেলে ও যাত্রীবাহী ট্রলার মুখোমুখি সংঘর্ষে নিহত ১ সীমান্ত খোকন স্বরণে শোকসভা ও দোয়া মাহফিল সাংবাদিকরা জাতির বিবেক ও সমাজের দর্পণ: আব্দুস সালাম বাকেরগঞ্জ উপজেলা বিএনপির ইউনিয়ন কমিটি গঠন স্থগিত আওয়ামী লীগ সরকারের আমলে মেধার বাইরে নিয়োগ পাওয়া বিসিএস কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে- স্বরাষ্ট্র উপদেষ্টা ফায়ার সার্ভিসকে ১১টি স্পেশাল লেডারের গাড়ি দিয়েছে দুর্যোগ মন্ত্রণালয় ময়মনসিংহের ফুলবাড়িয়ার সাবেক এমপি এবং ওসিসহ ১৮৫ জনের নামে মামলা কালিয়াকৈরে এক যুবকের ঝুলন্ত মৃতদেডহ উদ্ধার বিএনপি নেতার বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে আ’লীগ নেতার সভাপতিত্বে বিএনপির নেতার মানববন্ধন ছোট ফেনী নদীতে নৌকা উল্টে নরসুন্দর নিখোঁজ শিবচরে এক হিন্দু ব্যবসায়ীর মাথায় হাতুড়ি পেটা

বরিশাল সিটিতে হলুদ অটো চলবে- মেয়র সাদিক

বরিশাল অফিস
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ মে, ২০২২
  • ১১০ বার

শ্রমিক সমাবেশে মেয়র সাদিক আবদুল্লাহ
আগামী সর্বোচ্চ তিন মাসের মধ্যে বরিশাল নগরীর সর্বত্র অটো রিক্সা চলাচলের উদ্যোগ গ্রহন করা হবে।

অর্থলোভী ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সকলকে সর্তক থাকার আহবান জানিয়ে বরিশাল সিটি কর্পোশেনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ঘোষনা করেছেন প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহন করে আগামী সর্বোচ্চ তিন মাসের মধ্যে বরিশাল নগরীর সর্বত্র অটো রিক্সা চলাচলের উদ্যোগ গ্রহন করা হবে।

তিনি সোমবার বিকেলে নগরীর ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল জেলা ও মহানগর ব্যাটারি চালিত অটো শ্রমিক কল্যান আয়োজিত বিশাল শ্রমিক সমাবেশে প্রধান অতিথির দেয়া বক্তব্যে একথা বলেন।

মেয়র তাঁর বক্তব্যে বলেন, বরিশাল সিটি কর্পোরেশন থেকে নিবন্ধিত হয়ে নগরীতে অটো চলাচল করলেও আমি দেখেছি এরপরেও কয়েক স্থানে তাদের টাকা প্রদান করতে হয়।

আমি সার্বিক বিবেচনায় বিসিসির এক কোটি টাকা ক্ষতি করে দুই হাজার একশত অটোর নিবন্ধন করে দিয়েছিলাম। কিন্তু অটো চলাচল বন্ধ করিনি। অটো চলতে কোন বাধাগ্রস্ত করিনি। কিন্তু দেখলাম বিভিন্ন দলের নামে অটো শ্রমিকদের কাছ থেকে টাকা কামানোর ধান্ধায় প্রতিনিয়ত ফন্দি ফিকিরের মাধ্যমে তথাকথিত আন্দোলন করা হচ্ছে।

আমি যখন শ্রমিকদের কল্যানে কিছু পদক্ষেপ হাতে নিয়েছি তখন ওই সকল ষড়যন্ত্রকারী ধান্ধাবাজরা টাকা কামানোর পথ বন্ধ হওয়ার ভয়ে নতুন করে নাটক শুরু করেছে। ষড়যন্ত্রকারীরা তথাকথিত আন্দোলন পরিচালনায় কোথায় এতা টাকা পায়, এ প্রশ্ন রেখে মেয়র বলেন, ওই সকল ধান্ধাবাজরা হয় শ্রমিকদের চুষে খায় না খায় বিদেশ থেকে তাদের কাছে টাকা আসে।

মেয়র সাদিক আবদুল্লাহ শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা কাউকে টাকা দেবেন না। তারা আপনাদের এই নগরীতে চলাচলের অনুমতি দেয়ার ক্ষমতা রাখেনা।

এ নগরীতে চলাচলের বিষয়ে একমাত্র বরিশাল সিটি কর্পোরেশনই অনুমতি দিতে পারবে। এবং আপনারা যাতে নগরীতে চলাচল করতে পারেন সে ব্যাপারে কার্যকরী পদক্ষেপ গ্রহন করা হবে।

আমি মেয়র থাকি আর না থাকি আমার সামর্থ্য অনুযায়ী শ্রমিকদের জন্য কাজ করবো। জনগনের সেবা করাই আমার উদ্দেশ্য।অটোর চার্জ দেয়ার সুবিধার্থে নগরীর প্রতিটি ওয়ার্ডে চাজিং স্টেশন করা হবে জানিয়ে মেয়র বলেন, যারা অটো চালাবেন তাদের প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে।

চালকদের লাইসেন্স প্রদান করা হবে, বিনামূল্যে চালকদের পোশাক দেয়া হবে, কর্পোরেশনের পক্ষ থেকে পূর্বের ন্যায় ফি নিয়ে নিবন্ধন করা হবে। সব প্রক্রিয়া শেষের পর অটো শ্রমিকরা কর্পোরেশনের আওতাভূক্ত হয়ে যাবেন তখন থেকে তাদের সকলের দায়িত্ব আমার। অগনিত শ্রমিকের উপস্থিতিতে অনুষ্ঠিত বিশাল সমাবেশে বিভিনś পর্যায়ের শ্রমিক নেতৃবৃন্দ উপস্থি ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com