শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন

বরিশালে মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ

ডেক্স রিপোর্ট
  • আপডেট টাইম : বুধবার, ১৭ আগস্ট, ২০২২
  • ১৪৯ বার
বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল

নিরাপদ হলের দাবিতে একাডেমিক কার্যক্রম বন্ধ রেখে ও অধ্যক্ষ কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করছে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের (শেবামেক) শিক্ষার্থীরা। সকাল ৮টা থেকে অধ্যক্ষের কার্যালয় ঘিরে এ শিক্ষার্থীদের এ বিক্ষোভ কর্মসূচি চলছে।

শিক্ষার্থীরা জানায়, শেরে-ই-বাংলা মেডিক্যাল কলেজে ছাত্র-ছাত্রীদের জন্য ৩টি করে পৃথক মোট ৬টি হোস্টেল রয়েছে। প্রতিটি হোস্টেলের অবস্থাই জরাজীর্ণ।

হলগুলোর ছাদের পলেস্তরা প্রতিনিয়তই খসে পড়ছে। এতে প্রায়ই শিক্ষার্থীরা আহত হচ্ছে। শিক্ষার্থীরা বলেন, প্রতিনিয়ত আতঙ্কের মধ্যে থাকতে হয় আমাদের। এখন নিরাপদ হল তাদের সময়ের দাবি। ছেলেদের তিন ছাত্রাবাসের মধ্যে হাবিবুর রহমান ছাত্রাবাসের অবস্থা খুবই খারাপ। গতরাতেও একটি রুমে ছাদের পলেস্তারা খসে পড়ে।

এতে এক সহপাঠী অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন। তাদের একটাই দাবি, আমরা নিরাপদ হল চাই। হাবিবুর রহমান ছাত্রাবাস পরিত্যক্ত ঘোষণা করেছে কতৃপক্ষ অনেক আগেই। দ্রুত এই হলের ছাত্রদের পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। এছাড়া আমাদের অনেক প্রতিশ্রুতি দেওয়া হয়েছে কিন্তু হল নির্মাণ করা হয়নি।

আবাসন সঙ্কট নিরসনে নতুন হল নির্মাণে দৃশ্যমান অগ্রগতি না ঘটলে আমরা আন্দোলন চালিয়ে যাবো। এ বিষয়ে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ মনিরুজ্জামান শাহিন বলেন, একনেকের সিদ্ধান্ত অনুযায়ী ৮টি পুরাতন মেডিক্যাল কলেজে একটি ছেলে ও একটি মেয়েদের হলসহ মোট ১৬ হল নির্মাণ করা হবে। যার কাজ দ্রুতই এগুচ্ছে।

তিনি আরও বলেন, স্বাস্থ্য সচিবের সঙ্গে কথা হয়েছে। তিনি আপাতত হলগুলো দ্রুত সংস্কার করার নির্দেশ দিয়েছেন। এছাডা শিক্ষার্থীদের সমস্যা সমাধানেরও আশ্বাস দিয়েছেন। তবে সঠিক কোন সিদ্ধান্ত না পাওয়ায় এখনো বিক্ষোভ চলছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com