শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন

বরিশালে মাদকাসক্ত নিরাময় কেন্দ্র থে‌কে যুব‌কের মর‌দেহ উদ্ধার

বরিশাল অফিস
  • আপডেট টাইম : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ১১৯ বার
ফাইল ফটো
বরিশালের নবগ্রাম রোডে হলি কেয়ার মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে চন্দন সরকার (২৫) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মৃত চন্দন সরকার বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার বড়পাইকা এলাকার চিত্তরঞ্জন সরকারের ছেলে।
‌নিরাময় কে‌ন্দ্রের কর্তৃপ‌ক্ষের দা‌বি আত্মহত্যা ক‌রে‌ছে ওই যুবক, ত‌বে স্বজন‌দের অ‌ভি‌যোগ নির্যাত‌নের কার‌নে মৃত্যু হ‌য়ে‌ছে চন্দ‌নের।
শুক্রবার (২৭ আগস্ট) সকালে হলি কেয়ার মাদকাসক্ত নিরাময় কেন্দ্রের চতুর্থ তলার মেঝ থেকে তার মরদেহটি উদ্ধার করে থানা পু‌লিশ এবং ময়নাতদ‌ন্তের জন্য ব‌রিশাল শের ই বাংলা মে‌ডিক্যাল ক‌লেজ হাসপাতাল ম‌র্গে প্রেরণ ক‌রেন।
বিষয়টি নিশ্চিত করে কোতয়ালি মডেল থানার উপ-পরিদর্শক মোঃ শাহজালাল জানান, খবর পেয়ে ঘটনাস্থ‌লে এ‌সে মর‌দে‌হের সুরতহাল রি‌পোর্ট ক‌রে ম‌র্গে পাঠা‌নো হ‌য়ে‌ছে। মৃত ওই যুবকের গলায় দাগ পাওয়া গেছে এবং নিরাময় কে‌ন্দ্রের দা‌য়িত্বরতরাও বল‌ছে আত্মহত্যা ক‌রে যুবক। ত‌বে ময়নাতদ‌ন্তের রি‌পো‌র্টে মৃত্যুর প্রকৃত কারণ জানা য‌া‌বে এবং স্বজনরা লি‌খিত অ‌ভি‌যোগ দি‌লে বিষয়‌টি খ‌তি‌য়ে দেখা হ‌বে।
ওই যুবকের মামা নিবাস মহুরী বলেন, আমার ভাগ্নে মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে আসতে চায়নি। সে বলেছিল, এখা‌নে মারধর করা হয়। আমরা তার কথা শুনিনি। আগস্ট মাসের ৭ তারিখ হলি কেয়ারে দিয়ে গিয়েছি। তখন কোমরের বেল্টটি পর্যন্ত রাখতে দেয়নি। রশি বা গামছাতো দূরের কথা।
তাহলে হত্যায় গামছা পেলো কিভাবে প্রশ্ন করে নিবাস মুহুরী বলেন, ভোর রাতে হলি কেয়ার থেকে মোবাইলে আমাকে জানানো হয় চন্দন আত্মহত্যা করেছে। কিন্তু আমি তা বিশ্বাস করি না। আমার ভাগ্নেকে টর্চার করে মেরে ফেলা হয়েছে।
‌তি‌নি ব‌লেন আত্মহত্যা করলে পুলিশ এসে ঘটনাস্থল থে‌কেই মর‌দেহ উদ্ধার করবে। কিন্তু হলি কেয়ারের লোকজনই সত্য ঘটনা আড়াল কর‌তে বাথরুম থেকে মর‌দেহ ফ্লোরে এনে রেখেছে। সেখান থে‌কে পু‌লিশ মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে। এটি হত্যাকান্ড, আমি এই হত্যার দৃষ্টান্তমূলক বিচার চাই।
হলি কেয়ারের ব্যবস্থাপক মাইনুল হক তমাল দাবী করেন, হলি কেয়ার মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে মোট ২৮ জন রোগী ভর্তি ছিল। এরমধ্যে একজন  মারা গেছে। খবর দেয়া হ‌লে পুলিশ তার মর‌দেহ উদ্ধার করে নিয়ে গেছে। বিস্তারিত তারাই বলতে পারবেন।
হলি কেয়ারের চতুর্থ তলার দায়িত্বে থাকা ভলান্টিয়ার সরোয়ার বলেন, রাত সোয়া তিনটার দিকে আমা‌দের ডেকে তোলা হয়, একজন টয়লেটে আত্মহত্যা করেছে বলে। ওখা‌নে যারা দা‌য়ি‌ত্বে ছি‌লেন তারা গি‌য়ে দেখ‌তে পায় চন্দন সরকার বাথরু‌মের ভে‌ন্টি‌লেট‌রের সা‌থে গলায় গামছা পেচিয়ে আত্মহত্যা করেছে। প‌রে তাকে ‌সেখান থে‌কে মে‌ঝে‌তে এ‌নে রাখা হয়।
বাথরুমের উচ্চতায় কেউ আত্মহত্যা করতে পারে কিনা এমন প্রশ্নের জবাবে সরোয়ার বলেন, তা বলতে পারবো না, তবে মর‌দেহ সেখান থেকে উদ্ধার করা হয়।
এদিকে ভর্তি অন্যান্য রোগীরা জানান, ভলান্টিয়ারের দায়িত্বে থাকা সরোয়ার কথায় কথায় রোগীকে মারধর করে। গতকাল রাত সাড়ে দশটার দিকে চন্দন সরকারকে মারধর করা হয়। পর প‌রি‌স্থি‌তি শান্ত হ‌লে সবাই ঘুমা‌তেও যায় আর শেষ রাতে চন্দন মারা গে‌ছে ব‌লে শুন‌তে পান।
অভিযুক্ত সরোয়ার এ বিষয়ে বলেন, গতকাল রাতে চন্দন সরকার পশ্চিম দিকে পা দিয়ে শুলে আরেক রোগী তারিকুল তা নিষেধ করেন। এতে ক্ষিপ্ত হয়ে চন্দন তারিকুলকে ঘুষি মারেন। এসময়ে চন্দনকে নিবৃত্ত করতে গিয়ে কয়েকটি ‘থাপ্পড়’ দিয়েছি। কিন্তু তাকে কোন নির্যাতন করিনি।
এছাড়াও নিবাসীরা মা‌ঝেম‌ধ্যে নি‌জে‌দের ম‌ধ্যে ঝা‌মেলা কর‌লে শা‌লিস তা‌কেই কর‌তে হয়, সেজন্য সবাই তার ওপর বিরক্ত হ‌য়ে মি‌থ্যে অ‌ভি‌যোগ তুল‌ছেনভ

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com