শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

বরিশালে কীর্তনখোলা নদীতে তেলের ট্যাংকারে আগুন, ২ জনের মরদেহ উদ্ধার জেলা প্রশাসনের তাৎক্ষণিক সহায়তা

বরিশাল অফিস
  • আপডেট টাইম : শুক্রবার, ১২ মে, ২০২৩
  • ৫৪ বার

বরিশালের কীর্তনখোলা নদীতে নোঙর করা একটি তেলের ট্যাংকারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অগ্নিদগ্ধ দুইজনের মরদেহ উদ্ধার করা হয়। নিখোঁজ রয়েছেন আরও একজন। আজ ১১ মে বৃহস্পতিবার বিকেলের দিকে এ দুর্ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল তাৎক্ষণিক পরিদর্শন করেন জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সোহেল মারুফ। ঘটনা ঘটার দ্রুত সময়ের মধ্যে এসে উদ্ধার তৎপরতা শুরু করেন বরিশাল ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স স্টেশনের কর্মীরা।

তাদের প্রচেষ্টায় ট্যাংকারে আগুন নিয়ন্ত্রণে আসে। হতাহতরা সবাই তেলের ট্যাংকারের কর্মচারী।ট্যাংকের ১৬ জন কর্মচারী ছিল। বেশির ভাগ নদীতে লাফিয়ে পড়ে প্রাণে রক্ষা পেলেও দুজনে দগ্ধ হয়ে মৃত্যু হয় এবং একজন নিখোঁজ রয়েছে।

আহত ৩ জনকে চিকিৎসার জন্য শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

জেলা প্রশাসনের পক্ষ থেকে মৃতদের পরিবারকে দাফন কাফন, সৎকার ও পরিবহনের জন্য ২০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়। মৃতরা হলেন স্বাধীন (২২) ও বাবুল কান্তি দাস (৬৪) তারা দুজনেই চট্টগ্রামের বাসিন্দা।

জেলা প্রশাসনের পক্ষ থেকে দ্রুত সময়ের মধ্যে তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক বরিশাল।

এম টি ইবাদী-১ নামক ট্যাংকারটি মেঘনা ডিপোর তেল চট্টগ্রাম থেকে ডিজেল ও পেট্রোল নিয়ে বরিশালে আসে। ট্যাংকারটি কীর্তনখোলা পূর্ব প্রান্তে নদীতে নোঙর করা ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অতিরিক্ত তাপে আকস্মিক ভাবে জেনারেটরে আগুন ধরে বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com