শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

বরিশালে এসি ও ফ্যান চালানোকে কেন্দ্র করে মুসল্লিদের মধ্যে মারামারি; থানায় পৃথক মামলা

বরিশাল অফিস
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০২৩
  • ৯০ বার

এসি ও ফ্যান একসঙ্গে চালানোকে কেন্দ্র করে বরিশাল নগরের ভাটিখানা এলাকার জোড় মসজিদে মুসল্লিদের মধ্যে বাকবিতন্ডার ঘটনা ঘটেছে। এ নিয়ে একপর্যায়ে হামলার ঘটনা ঘটলে মসজিদ কমিটির সেক্রেটারি ইউনুস আলীসহ তার দুই ভাই গুরুত্বর আহত হয়েছেন।

রোববার (১৬ এপ্রিল) রাতে তারাবির নামাজ আদায় শেষে গভীর রাত পযর্ন্ত এ ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে এবং হামলার সঙ্গে জড়িত সন্দেহে পাঁচ জনকে আটক করে। পাশাপাশি আহতদের বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগে ভর্তি করেছেন স্বজনেরা।

আটকরা হলেন ওই এলাকার বাসিন্দা সুলতান আহম্মেদ খানের ছেলে সাজোয়ান খান (৩৫), আসাদুজ্জামানের ছেলে নাইম ইসলাম (২৬), আ. মান্নান খানের ছেলে মহিবুল (২৮), সাজ্জাদ কবিরের ছেলে সাজ্জাদ সাইম নিশান (২৯) ও ইদ্রিস আলী খানের ছেলে মিরাজ খান (৩৪)।

অপরদিকে আহতরা হলেন মসজিদ কমিটির সেক্রেটারি ও ব্যবসায়ী ইউনুস আলী, তার ভাই মসজিদ কমিটির উপদেষ্টা রশিদ তালুকদার ও বাসেদ তালুকদার।

আহত ইউনুস আলী বলেন, রোববার রাতে মসজিদে তারাবির নামাজের সময় এসি ও ফ্যান চালানো নিয়ে মুসল্লিদের একটি অংশ উৎশৃঙ্খল কথাবার্তা শুরু করে। নামাজ শেষে এ নিয়ে তিনি কথা বলতে গেলে রাজ্জাক খান ও সুলতান খান বাকবিতন্ডায় লিপ্ত হন।

এরই ধারাবাহিকতায় মসজিদের ভেতর বসেই আমাকে ও আমার ভাইদের ওপর হামলা চালান তারা।

এ সময় মুসল্লিদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলেও পরবর্তীতে মসজিদ থেকে বের হওয়ার সময় রাজ্জাক খানের ছেলে বাবু ও সুলতান খানের ছেলে সাজওয়ান খানসহ ১০-১৫ জন মিলে আমাদের ওপর পুনরায় হামলা চালান ও মারধর করেন।

পুলিশ পাহাড়ায় ইউনুছসহ অনান্যদের নিয়ে গেলে পুলিশকে লক্ষ করে সাজোয়ানসহ অনান্যরা লাঠি নিয়ে হামলা করে। এসময় পুলিশের উপরও হামলা করা হয়।

মসজিদ কমিটির উপদেষ্টা রশিদ তালুকদার বলেন, এ ঘটনার সূত্রপাত আসরের নামাজের সময় কালাম নামে এক ব্যক্তির উৎশৃঙ্খল আচরণ থেকে। তিনি এসি চলাকালীন সময়ে ফ্যান চালানো নিয়ে হট্টগোল করেন, তখন বিষয়টি থামিয়ে দেয় মসজিদ কমিটির লোকজন।

এরপর মাগরিবের নামাজে কোনো সমস্যা না হলেও তারাবির নামাজে পুনরায় এসি চলাকালীন সময়ে ফ্যান চালু ও বন্ধ করা নিয়ে সুলতান খান ও তার স্বজনেরা কমিটির লোকজনের সঙ্গে উৎশৃঙ্খল আচরণ করেন। যার প্রতিবাদ করতে গিয়ে আমরা তিন ভাই মারধরের শিকার হয়েছি।

এদিকে আহত ইউনুস আলীর ছেলে ইশতিয়াক দাবি করেন, তার বাবাকে মারধরের মধ্যেই কুপিয়ে রক্তাক্ত জখম করা হয়েছে।

বাসেদ তালুকদারের ছেলে সজিব তালুকদার জানিয়েছেন, এ ঘটনায় তারা আইনের আশ্রয় নিবেন। এভাবে তুচ্ছ ঘটনা নিয়ে তার বাবা ও চাচাদের মারধর সন্ত্রাসী কার্যকলাপের বহিঃপ্রকাশ। আর এ ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন আহত রশিদ তালুকদারের ছেলে বশির আহমেদসহ স্বজনেরা।

অন্যদিকে এলাকাবাসী সুএে জানাগেছে, ঐতিহ্যবাহী জোড় মসজীদের কমিটি নিয়ে দীর্ঘ দিন দুটি পক্ষের মধ্যে ঠান্ডা যুদ্ধ চলে আসছে। যার বিস্ফোরন ঘটেছে গত রাতে অনাকাঙ্খিত ঘটনার মধ্য দিয়ে।

এ ঘটনার পর হামলাকারীরা পালিয়ে যাওয়ায় তাৎক্ষণিক তাদের কোনো বক্তব্য না পাওয়া গেলেও বরিশাল মেট্রোপলিটনের কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমরা পাঁচজনকে আটক করে থানায় নিয়ে এসেছি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

এ দিকে মারধর ও হামলার ঘটনায় পৃথক মামলা হয়েছে বলে থানা সূত্রে জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com