রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
কন্ঠ শিল্পী মরদেহ উদ্ধার মেঘনায় জেলে ও যাত্রীবাহী ট্রলার মুখোমুখি সংঘর্ষে নিহত ১ সীমান্ত খোকন স্বরণে শোকসভা ও দোয়া মাহফিল সাংবাদিকরা জাতির বিবেক ও সমাজের দর্পণ: আব্দুস সালাম বাকেরগঞ্জ উপজেলা বিএনপির ইউনিয়ন কমিটি গঠন স্থগিত আওয়ামী লীগ সরকারের আমলে মেধার বাইরে নিয়োগ পাওয়া বিসিএস কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে- স্বরাষ্ট্র উপদেষ্টা ফায়ার সার্ভিসকে ১১টি স্পেশাল লেডারের গাড়ি দিয়েছে দুর্যোগ মন্ত্রণালয় ময়মনসিংহের ফুলবাড়িয়ার সাবেক এমপি এবং ওসিসহ ১৮৫ জনের নামে মামলা কালিয়াকৈরে এক যুবকের ঝুলন্ত মৃতদেডহ উদ্ধার বিএনপি নেতার বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে আ’লীগ নেতার সভাপতিত্বে বিএনপির নেতার মানববন্ধন ছোট ফেনী নদীতে নৌকা উল্টে নরসুন্দর নিখোঁজ

বরিশালে ঈদে শুভেচ্ছায় বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার, নেই পূর্ব অনুমতি

বরিশাল অফিস
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২
  • ১৩৭ বার

বরিশালে বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করতে হলে লাগবে অনুমতি। মানছে না ভুঁইফোড় নামধারী নেতারা। আতংকে আ’লীগের ক্ষমতাশীল দল। নগরীর অলিগলিতে বড় বড় ব্যানারে ব্যবহার করছে বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি। ঈদের শুভেচ্ছা জানিয়ে ব্যনারের আড়ালে করছে বিভিন্ন ধরনের অনিয়ম ও দূর্নীতি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করে ব্যানার, পোষ্টার, ফেষ্টুন ও লিফলেটের মাধমে প্রচার প্রচারণার পূর্বে নিতে হবে অনুমতি।

গত (৬এপ্রিল) বুধবার দিবাগত রাতে প্রেরিত ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ আ’লীগ বিভিন্ন ভূঁইফোড় সংগঠন ও পদ পদবীবিহীন বিভিন্ন কর্মীদের নানা অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছে। তারই ধারাবাহিকতায় এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় কমিটি থেকে জেলা ও মহানগর আ’লীগকে নির্দেশনা দেয়া হয়েছে।

বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং তার সকল সহযোগী সংগঠনকে অনুমতি নিয়ে প্রচার-প্রচারণার নির্দেশ দেয়া হয়েছে।

মহানগর আ’লীগের দপ্তর সম্পাদক হেমায়েত উদ্দিন সুমন সেরনিয়াবাত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

এছাড়াও নগরীতে ইজিবাইক, মাহেন্দ্রা শ্রমিক লীগের নাম করে চাঁদাবাজী ও টেন্ডারবাজীর কাজে লিপ্ত রয়েছে। তাদের এরূপ কর্মকান্ড থেকে বিরত থাকার অনুরোধ জানানোর পাশাপাশি এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছেও অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, বিভিন্ন সময়ে দলীয় পদ পদবীবিহীন অনেকে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও স্থানীয় জনপ্রতিনিধিদের ছবি ব্যবহার করে ব্যানার, পোষ্টার, ফেষ্টুন এবং লিফলেট করে প্রচার-প্রচারনার মাধ্যমে রাষ্ট্রবিরোধী কাজে লিপ্ত রয়েছেন।

এ ধরণের সুবিধাভোগীরা নিজেদের স্বার্থ হাসিলের জন্য বিভিন্ন অনৈতিক কর্মকান্ড ও বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

বিজ্ঞপ্তিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় জনপ্রতিনিধিদের ছবি ব্যবহার যেকোন ধরনের প্রচার-প্রচারণার আগে বরিশাল জেলা ও মহানগর আ’লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের অনুমতি গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণেরও হুঁশিয়ারি দেয়া হয়েছে।

তথ্যের সত্যতা নিশ্চিত করে জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস বলেন, বিভিন্ন পাড়া ও মহল্লায় জাতির পিতা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে সু-বিশাল বিলবোর্ড স্থাপন করে নিজেদের অনেক বড় নেতা হিসেবে উপস্থাপন করছে।

পরবর্তীতে ওইসব বসন্তের কোকিল নেতারা নানা অপকর্ম করে দলের ভাবমুর্তি ক্ষুন্ন করছে। তাই দলীয় নেতা পরিচয়ে কেউ যেন কোন ধরনের অপকর্ম করতে না পারে এজন্যই উল্লেখিত সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

নগরীতে ঘুরে দেখা যায়, বিভিন্ন এলাকার অলিগলিতে যাতায়াত পথ বন্ধ করে, ব্যানার সাটানোর দৃশ্য। আর প্রতিনিয়ত দূর্ভোগ পোয়াতে হচ্ছে ঈদ উপলক্ষে ঘর মুখি জনসাধারণের। একই স্থানে পদ পদবি বিহীন ভুঁইফোড় নেতাদের একাধিক ব্যানার পোস্টারের ছড়াছড়ি।

সরেজমিন ঘুরে দেখা যায়, বগুড়া রোড, কালীবাড়ি রোড, ফকির বাড়ি রোড, হাসপাতাল রোড সহ বিভিন্ন স্থানে ব্যানার ফেস্টুনের দোকানে উপচে পড়া ভির।

এবিষয়ে ক্ষমতাশীন দলের পক্ষ থেকে কোনো ব্যবস্থা না নেওয়ায় আতংকে বিভিন্ন জেলা থেকে আশা জনসাধারণ।

বরিশাল মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক ও সিটি কর্পোরেশন মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ কাছে হস্তক্ষেপ কামনা করছে জনসাধারণ।

নিউজটি শেয়ার করুন..

One thought on "বরিশালে ঈদে শুভেচ্ছায় বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার, নেই পূর্ব অনুমতি"

  1. Im very pleased to find this site. I need to to thank you for ones time for this particularly fantastic read!! I definitely really liked every part of it and I have you bookmarked to see new information on your site.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com