বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২৯ অপরাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

বরিশালের স্বাচিবের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ; সড়ক অবরোধ

বরিশাল অফিস
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১০০ বার

বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজের স্বাচিবের কমিটি বাতিলের দাবিতে ইন্টার্ন চিকিৎসক ও কলেজ ছাত্রলীগের একাংশের বিক্ষোভ মিছিল।

বরিশালে স্বাধিনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) আসন্ন বরিশাল বিভাগীয় সম্মেলনে পকেট কমিটি গঠন চেষ্টার প্রতিবা‌দে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে ইন্টান চিকিৎসকরা।

বৃহস্পতিবার রা‌তে বরিশাল শের ই বাংলা মেডিক‌্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ণ চিকিৎসক ও ছাত্রলীগের নেতৃবৃন্দরা।

তথ্য জানান, স্বাচিপের পকেট কমিটি মানি না শ্লোগান দিয়ে বরিশাল শের ই বাংলা মেডিক‌্যাল কলেজের ইন্টার্ণী চিকিৎসক ও মেডিকেল কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা ইন্টার্ণী হল থেকে মিছিল শুরু করে।

বিক্ষোভ মিছিল নিয়ে হাসপাতালের জরুরী বিভাগের সামনে আসে। পরে তারা হাসপাতালের সামনের সড়কে অবস্থান নিয়ে স্বাচিপের সম্মেলন ও কমিটি নিয়ে বিভিন্ন শ্লোগান দেয়।

সড়কে ২০ মিনিট অবস্থান করে কলেজের জরুরী বিভাগের সামনে এসে বিক্ষোভ মিছিল শেষ করে।

মিছিলে ৫০/৬০ জন ইন্টার্ন চিকিৎসক এবং মেডিকেলের ছাত্রলীগের শতা‌ধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

বরিশাল শের ই বাংলা মেডিক‌্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ণ চিকিৎসক ইমরান হোসাইন জানান, ৯৮ সালে স্বাচিপের বরিশালের কমিটি গঠন করা হয়েছে। এরপর থেকে কোন কমিটি হয়নি। কমিটি গঠনের লক্ষ্যে আগামী ২৫ ফেব্রুয়ারী সম্মেলন আহবান করা হয়েছে।

এ উদ্যোগের খবর জানতে পেরে আমরা উজ্জীবিত হয়েছি। কিন্তু শুনতে পাচ্ছি সম্মেলনের নামে পকেট কমিটি গঠন করা হবে। এতে বিএনপি জামায়াতে লোকজনকেও রাখা হবে।

ডা. ইমরান বলেন, আমরা চাই ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দদের নিয়ে কমিটি গঠন করা হোক। যারা দুর্দিনে সংগঠনের হাল ধরেছিলো।

ডা: আ‌রিফুজ্জামান ব‌লেন, ২৬ বছর পর ব‌রিশা‌লে স্বা‌চি‌পের ক‌মি‌টি গঠ‌নের উ‌দ্যেগ নেওয়া হ‌য়ে‌ছে। ত‌বে সেই ২৬ বছর আ‌গে যারা ক‌মি‌টি‌তে ছি‌লো তারাই জামায়াত বিএন‌পির লোকজন নি‌য়ে ছাত্রলী‌গের নেতা‌দের ব‌ঞ্চিত ক‌রে ক‌মি‌টি গঠ‌নের পাঁয়তারা কর‌ছে। এই ধর‌ণের ঘটনা ঘট‌লে আমরা ক‌ঠোরতর আ‌ন্দোল‌নে যা‌বো।

স্বাচিপের বরিশাল জেলা কমিটির সভাপতি ডা. মু কামরুল হাসান সেলিম সাংবাদিকদের জানান, ২৫ ফেব্রুয়ারী বরিশাল ক্লাব মিলনায়তনে স্বাচিপের বিভাগীয় সম্মেলনের আয়োজন করা হয়েছে। এতে স্বাচিপের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

সেখানে বিভাগের ৬ জেলা ও বরিশাল শের ই বাংলা মেডিক‌্যাল কলেজ ইউনিট কমিটি গঠন নিয়ে আলোচনা হবে। কমিটি গঠন হবে কি, হবে না সেই সিদ্ধান্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দের।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com