শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন

ববি শিক্ষার্থীদের সাথে বরিশাল নদী বন্দরের কর্মচারিদের দ্বন্ধ সংঘাত; ৩ দিনের আল্টিমেটাম

বরিশাল অফিস
  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২
  • ৯২ বার

গেট টিকিট কাটাকে কেন্দ্র করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে বরিশাল নদী বন্দরের কর্মচারিদের সাথে মারধরের ঘটনা ঘটেছে। আজ শুক্রবার (২৫ মার্চ) রাতেই বন্দর এলাকায় এ ঘটনায় অবরোধ করেছে শিক্ষার্থীরা।

ঘটনা সূত্রে জানা গেছে, ব‌রিশাল নদী বন্দ‌রে প্রবেশ টি‌কিট কাটা‌কে কেন্দ্র ক‌রে ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের চার শিক্ষার্থী‌কে কান ধ‌রে উঠবস ও মারধ‌রের অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে বিআইড‌ব্লিউ‌টিএর কাউন্টার স্টাফ‌দের বিরু‌দ্ধে।

এই ঘটনায় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা নদী বন্দ‌রে ঢু‌কে চেয়ার টে‌বিল ভাঙচুর ক‌রে‌ছে।

ব‌রিশাল নদী বন্দ‌রের দুই নম্বর গে‌টের কাউন্টা‌র থে‌কে এই ঘটনার উৎপ‌ত্তি হয়।

ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের শিক্ষার্থী নাজমুল হোসাইন ব‌লেন, একজন অ‌তি‌থি‌কে বিদায় দি‌তে ব‌রিশাল নদী বন্দ‌রে ৮টার দি‌কে আ‌সে ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের ছাত্র ই‌তিহাস ও সভ‌্যতা বিভা‌গের আ‌রিফুর রহমান, রা‌কিব, আ‌শিক ও ব‌্যবস্থাপনা বিভা‌গের ইমরান।

এসময় ঢাকায় যে যা‌বে তার প্রবেশ টি‌কিট ক্রয় ক‌রে। ত‌বে কাউন্টা‌রে থাকা শুল্ক প্রহরী মাইনুল সহ চারজ‌নের সা‌থে বাগ‌বিতন্ডা হয় শিক্ষার্থী‌দের। একপর্যা‌য়ে শিক্ষার্থীরা কাউন্টা‌রের সাম‌নে দা‌ড়িয়ে ‌টি‌কিট না ছি‌ড়ে তা প‌কে‌টে ঢুকা‌তে দে‌খেন কাউন্টার স্টাফ‌দের।

এই বিষ‌য়ে প্রতিবাদ কর‌লে তিন শিক্ষার্থী‌কে মারধর কর‌তে কর‌তে বন্দ‌র ভব‌নের দ্বিতীয় তলায় নি‌য়ে যায় এবং এক‌টি রু‌মে আট‌কে রে‌খে মারধর ও কানধ‌রে উঠবস করায়।

বিষয়‌টি ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের অন‌্যান‌্য শিক্ষার্থীরা টের পে‌য়ে রাত সাড়ে ৯ টার দি‌কে নদী বন্দ‌রে এ‌সে বিষয়‌টির প্রতিবাদ জানায়। মারধ‌রে আহত রা‌কিব ব‌লেন, আ‌মি ঢাকায় যাওয়ার জন‌্য ব‌রিশাল নদী বন্দ‌রে এ‌সে‌ছিলাম।

আমা‌কে এ‌গি‌য়ে দি‌তে আমার তিন বন্ধু এ‌সে‌ছি‌লো। এসময় কাউন্টা‌রের লোকজন টি‌কিট না ছি‌ড়ে তা প‌কে‌টে ঢুকা‌চ্ছি‌লো। এই নি‌য়ে প্রতিবাদ কর‌লে আমা‌দের মারধর ক‌রে ও কান ধ‌রে উঠবস ক‌রায়।

বিষয়‌টি সহপা‌ঠি‌দের জানা‌লে তারা এ‌সেও এর প্রতিবাদ জানায়। আইন বিভা‌গের শিক্ষার্থী অ‌মিত হাসান র‌ক্তিম ব‌লেন, আমরা তিন‌দি‌নের ম‌ধ্যে অ‌ভিযুক্ত স্টাফ‌দের বিরু‌দ্ধে ব‌্যবস্থা নেওয়ার আল‌টি‌মেটাম দি‌য়ে‌ছি। ‌

এর ম‌ধ্যে ব‌্যবস্থা গ্রহণ না কর‌লে আমরা পুনরায় আ‌ন্দোল‌নে যা‌বো। শুল্ক প্রহরী মাইনুল ইসলাম ব‌লেন, আ‌মি গি‌য়ে দে‌খি কাউন্টা‌রের স্টাফ জা‌কি‌রের সা‌থে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের ছাত্রদের মারামা‌রি চল‌ছে।

এরপর সবাই‌কে নি‌য়ে উপ‌রে যাই। প‌রে ও‌দের বু‌ঝি‌য়ে আ‌মি পা‌ঠি‌য়ে দি‌য়ে‌ছি। আমার সা‌থে কা‌রো ঝা‌মেলা হয়‌নি। প্রত‌্যক্ষদর্শীরা জানায়, শিক্ষার্থীরা প্রথ‌মে নদী বন্দর ভব‌নের সাম‌নে এ‌সে বি‌ক্ষোভ ক‌রে, প‌রে বন্দর ভ‌বনে ঢু‌কে চেয়ার টে‌বিল ভাঙচুর করে।

ব‌রিশাল নদী বন্দর কর্মকর্তা মোস্তা‌ফিজুর রহমান ব‌লেন, বিষয়‌টি শু‌নে‌ছি, ঘটনাস্থ‌লে এ‌সে শিক্ষার্থী‌দের সা‌থে কথা ব‌লে‌ছি। যারা অপরাধ ক‌রে‌ছে তা‌দের বিরু‌দ্ধে যথাযথ ব‌্যবস্থা গ্রহণ করা হ‌বে।

ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের প্রক্টর ড. খোর‌শেদ আলম ব‌লেন, আমরা কথা ব‌লে‌ছি নদী বন্দর কর্মকর্তার সা‌থে। তি‌নি ব‌লে‌ছেন বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের শিক্ষার্থীরা নদী বন্দ‌রে প্রবেশ করার সময় আই‌ডি কার্ড দেখা‌লে তারা ফ্রিতে ঢুক‌তে পার‌বেন।

তাছাড়া যে ঘটনা ঘ‌টে‌ছে তা‌তে অ‌ভিযুক্ত‌দের বিরু‌দ্ধে নদী বন্দর কর্মকর্তার পক্ষ থে‌কে বিভাগীয় ব‌্যবস্থা নেওয়া হ‌বে।

নদী বন্দ‌রের স্টাফরা শিক্ষার্থী‌দের সা‌থে খারাপ আচরণ ক‌রে‌ছে এবং বিশ্ব‌বিদ‌্যালয় সম্প‌র্কে কটু‌ক্তি ক‌রে‌ছে। ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের অ‌তি‌রিক্ত উপ ক‌মিশনার ফজলুল ক‌রিম ব‌লেন, একটি অনাকা‌ঙ্খিত প‌রি‌স্থি‌তি সৃ‌ষ্টি হ‌য়ে‌ছি‌লো ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের শিক্ষার্থী‌দের সা‌থে। সেই নি‌য়ে উ‌ত্তেজনাকর প‌রি‌স্থি‌তি সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে, বিষয়‌টি সমাধান হ‌য়ে‌ছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com