বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২৪ অপরাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

পীরগঞ্জে শহীদ বুদ্ধিজীবী অধ্যাপক গোলাম মোস্তফার স্মরণে ‘স্মৃতি ৭১’ উদ্বোধন

ডেক্স নিউজ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ১৩৫ বার

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের ৭১-এর মহান মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবী অধ্যাপক গোলাম মোস্তফার স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভ ‘স্মৃতি ৭১’ এর উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার সকালে রঘুনাথপুর (রেলক্রসিংয়ের পূর্বে) এটি উদ্বোধন করেন উপজেলা নিবার্হী অফিসার রেজাউল করিম।

পীরগঞ্জ পৌর সভার সাবেক চেয়ারম্যান গোলাম হোসেনের সভাপতিত্বে ও পীরগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি জেদ এ বাবুলের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার ইব্রহীম খান, আওয়ামীলীগের সহ-সভাপতি শামীমুজ্জামান জুয়েল, পীরগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি মেহের এলাহী,সিনিয়র সাংবাদিক ফজলে ইমাম বুলবুল, শহীদ বুদ্ধিজীবী অধ্যাপক গোলাম মোস্তফার সন্তান সৈয়দপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আসাদুজ্জামান আসাদ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা এলজিইডি কর্মকর্তা শামীম আখতার,পীরগঞ্জ পৌর সভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকরা।

জানা যায়, ৭১-এর ১৭ এপ্রিল পাক হানাদার বাহিনী জিপগাড়ি নিয়ে প্রবেশ করে পীরগঞ্জে। প্রথমেই তারা তৎকালীন পীরগঞ্জ থানা আ.লীগের সভাপতি ডা. সুজাউদ্দীন আহাম্মেদের ওষুধের দোকানে হানা দেয়।

তাকে মারপিট করে গাড়িতে তোলে এবং দোকানে আগুন জ্বালিয়ে দেয়। এরপর পূর্ব চৌরাস্তা থেকে আটক করা হয় অধ্যাপক গোলাম মোস্তফাকে। পরে জব্বার মহাজনসহ বেশ কয়েকজন নিরীহ লোকের উপর নির্যাতন চালিয়ে ধরে নিয়ে যায়।

ওইদিন বিকালে পীরগঞ্জ-ঠাকুরগাঁও সড়কের জামালপুর ফার্ম নামক স্থানে গোলাম মোস্তফাসহ অন্যদের লাশ ফেলে রেখে যায়। পরে জামালপুর ফার্ম থেকে গোলাম মোস্তফার দেহাবশেষ নিয়ে এসে পীরগঞ্জ শহরের রঘুনাথপুরে রেলক্রসিংয়ের পূর্বে সমাহিত করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com