বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

দক্ষিনাঞ্চলের ১১০০ সহকারী শিক্ষকের হতাশা

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ২৬ জুলাই, ২০২১
  • ৩১২ বার
প্রতিকী ছবি

পটুয়াখালীর গলাচিপায় এখনো প্রায় ১ হাজার ১০০ শিক্ষক ১৩ গ্রেড থেকে বঞ্চিত। সরকার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১৩তম গ্রেডে উন্নীত করলেও  ফলে ওই শিক্ষকরা হতাশায় দিন পার করছেন।

 

 

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলছেন, সবকিছু প্রস্তুত করে হিসাবরক্ষণ অফিসে জমা দেওয়া হয়েছে। এ বিষয়ে কাজ চলমান রয়েছে। শিগগিরই সমাধান হবে। ১৩তম গ্রেডে বেতন ও বোনাস পাওয়া রাঙ্গাবালী উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের কর্মরত শিক্ষক মো. ইমরান ও দশমিনা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো. আনোয়ার হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ১৫তম গ্রেড থেকে ১৩তম গ্রেডে উন্নীত করেছেন।

 

 

আজ চার মাস হলো নতুন গ্রেডে আমরা সব সুযোগ-সুবিধা ভোগ করছি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক ১৩তম গ্রেড-বঞ্চিত একাধিক শিক্ষক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ১৫তম গ্রেড থেকে ১৩তম গ্রেডে উন্নীত করায় আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।

 

সারাদেশের শিক্ষকরা ১৩তম গ্রেড বেতন পেলেও শুধু গলাচিপার প্রায় ১ হাজার ১০০ শিক্ষক ১৩তম গ্রেড থেকে বঞ্চিত। এর মূল কারণ এজি অফিস ও শিক্ষা অফিসের চরম অবহেলা। আমরা বর্তমানে ১৩তম গ্রেডে বেতন পাচ্ছি। অথচ জেলার বাকি সব উপজেলার শিক্ষকরা ১৫তম গ্রেডে বেতন ও বোনাস ভোগ করছেন।

 

গলাচিপার প্রাথমিক শিক্ষক সমিতির নেতা মো. রিন্টু বলেন, গলাচিপা উপজেলায় আমাদের শিক্ষকরা এখনো ১৩তম গ্রেডের আওতায় আসতে পারেননি। এখনো অনেক কাজ রয়েছে। সব কাজ শেষ হতে অনেক সময় লাগে। তিনি আরও বলেন, উপজেলা হিসাবরক্ষণ কার্যালয়ের লোকবল-সংকট রয়েছে। এ জন্য কাজ শেষ হতে সময় লাগছে।

 

গলাচিপা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. রেজাউল ইসলাম বলেন, গত এপ্রিল মাসের শেষ সপ্তাহে গলাচিপা উপজেলার শিক্ষকদের ১৩তম গ্রেডে উন্নীতের কাগজ প্রস্তুত করে আমরা উপজেলা হিসাবরক্ষণ অফিসে জমা দিয়েছি। সব ফাইল এখন তাদের হাতে। হিসাবরক্ষণ কর্মকর্তা কাজ করছেন। সব কাজ চলমান রয়েছে। শিগগিরই সমাধান হবে।

 

 

এ বিষয়ে জানতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইদুজ্জামানের মোবাইল নম্বরে একাধিকবার কল ও এসএমএস দিলেওতিনি কল রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি। উল্লখ্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ২০২০ সালের ৯ ফেব্রুয়ারি সহকারী শিক্ষকদের ১৩তম বেতন গ্রেডে উন্নীত করার আদেশ জারি করে। আইন অনুসারে যেদিন থেকে গেজেট জারি করা হয়েছিল, সেদিন থেকেই গ্রেড কার্যকর হওয়ার কথা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com