শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০১:৩০ অপরাহ্ন

ঝিনাইদহে কলেজ ছাত্রীকে অপহরণের ঘটনায় মূলহোতা গাফফারসহ তার ২ সহযোগী মানিকগঞ্জ থেকে গ্রেফতার

ডেক্স রিপোর্ট
  • আপডেট টাইম : সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ১৬৯ বার
চাঞ্চল্যকর ও আলোচিত ঝিনাইদহে কলেজ ছাত্রীকে অপহরণের ঘটনায় মূলহোতা গাফফারসহ তার ২ সহযোগী মানিকগঞ্জ থেকে গ্রেফতার; অপহৃত ভূক্তভোগীকে উদ্ধার করেছে র‌্যাব।
বর্তমান ঘটনায় ঝিনাইদহে একটি কলেজের একাদশ শ্রেণীর মেধাবী শিক্ষার্থী অপহরণের শিকার হন। গত ৫ মার্চ বিকেলে ভিকটিম ও তার এক সহপাঠী প্রাইভেট শেষে রিক্সাযোগে বাসায় ফিরছিলেন।
এসময় গ্রেফতারকৃত গাফফার গং ঝিনাইদহ থানার শৈলকূপার একটি রাস্তা হতে ঐ শিক্ষার্থীকে মাইক্রোবাস যোগে অপহরণ করে নিয়ে যায়। এর প্রেক্ষিতে ভিকটিমের পিতাঃ বাদী হয়ে ঝিনাইদহ সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন, যার মামলা নং-১০।
আজ ৭ মার্চ ভোরে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা, র‌্যাব-৪ ও র‌্যাব-৬ এর যৌথ অভিযানে মানিকগঞ্জ সদর এলাকা হতে উক্ত অপহরণ মামলার প্রধান আসামী ও মূল পরিকল্পনাকারী আবু জার গিফারী গাফফার (৩৫), পিতাঃ মোঃ দিয়ানত আলী বিশ^াস, শৈলকুপা, ঝিনাইদহ, সাব্বির হোসেন (২২), পিতা-মোঃ সাজ্জাদ হোসেন, সদর, রাজবাড়ী এবং হাফিজুর রহমান (৪৬), পিতা-আবুল হোসেন প্রামাণিক, সদর রাজবাড়ীদেরকে গ্রেফতার করে। উদ্ধার করা হয় ১ কৌটা এসিড সদৃশ্য বস্তু , ৩টি দেশীয় ধারালো অস্ত্র ও মোবাইল ফোন।
জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত গাফফার অপহরণ সম্পর্কে জানায় যে, ভিকটিম একজন অত্যন্ত মেধাবী ছাত্রী। সাম্প্রতিক সময়ে ভিকটিম এসএসসিতে খুব ভালো ফলাফল করায় গ্রেফতারকৃত গাফফার ধারণা করে যে ভিকটিম তার নাগালের বাইরে চলে যাচ্ছে। মূলত এই কারণেই সে ভিকটিমকে অপহরণের পরিকল্পনা করে। ঘটনার দুই দিন পূর্বে ঝিনাইদহ কোর্ট সংলগ্ন এলাকায় গ্রেফতারকৃত গাফফার তার সমমনাদের নিয়ে অপহরণের চূড়ান্ত পরিকল্পনা করে।
পরিকল্পনা মোতাবেক গ্রেফতারকৃত ভিকটিমকে প্রাইভেট পড়া থেকে বাসায় যাওয়ার পথে রাস্তা হতে অপহরণ করে।
অপহরণ পরবর্তী আইন-শৃঙ্খলা বাহিনীর চোখকে ফাঁকি দেওয়ার জন্য সে ভিকটিমকে প্রথমে রাজবাড়ীতে তার এক নিকট আত্মীয়ের বাসায় নিয়ে যায়। সেখানে তার দুইজন সহযোগীকে পরিবর্তন করে নতুন দুজন সহযোগীসহ ভিকটিমকে ঢাকায় নিয়ে আসে। সেখানে আশ্রয় না পেয়ে তৎক্ষণাত মাইক্রোবাস যোগে ভিকটিমকে সিলেটে নিয়ে যায়। সেখান থেকে পুনরায় ভিকটিমকে ফরিদপুরের উদ্দেশ্যে রওনা করে।
পথিমধ্যে গ্রেফতারকৃত গাফফার ভিকটিমকে এসিড এবং দেশীয় ধারালো অস্ত্র দিয়ে ভয়ভীতি প্রদর্শন করে যাতে ভিকটিম কোন প্রকার চিৎকার বা আওয়াজ না করে। অতঃপর মানিকগঞ্জ হতে ভিকটিমকে উদ্ধার ও আসামীদের গ্রেফতার করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com