বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

কলারোয়ায় ২০২১-২২ অর্থ বছরে রবি মৌসুমে হাইব্রিড ও উফশী বোরো প্রনোদনায় প্রান্তিক কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

মো. জাহিদুল ইসলাম, সাতক্ষীরা
  • আপডেট টাইম : রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১
  • ১৯৯ বার

”কৃষিই সমৃদ্ধি” এই শ্লোগান কে সামনে রেখে কলারোয়ায় ২০২১-২২ অর্থ বছরে রবি মৌসুমে হাইব্রিড ও উফশী বোরো প্রনোদনা কর্মসূচির আওতায় উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনা মূল্যে হাইব্রিড বীজ এবং উফশী বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়েছে।

 

কলারোয়া উপজেলা কৃষি পুনবাসন বাস্তবায়ন কমিটির আয়োজনে উপজেলা নির্বাাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরীর সভাপতিত্বে উপজেলা পরিষদ অডিটরিয়ামে শুভ উদ্বোধনের মাধ্যমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনা মূল্যে হাইব্রিড বীজ এবং উফশী বীজ ও সার বিতরণ করা হয়।

 

২০২১-২২ অর্থ বছরে রবি মৌসুমে বোরো ধানের উচ্চ ফলনশীল উফশী জাতের বীজ ও সার বিনামূল্যে ১৬০০ জন উপকারভোগী কৃষকের মাঝে ৮০০০ কেজি (ব্রি দান-৬৭,ব্রি ধান ৭৪ব্রি ধান -৮১ ও বিনা ধান-১০) এবং ডিএপি সার ১৬০০০কেজি, এমওপি সার ১৬০০০ কেজি, এবং এসএল -৮এইচ জাতের বীজ ২৫০০ জন উপকারভোগী কৃষকের মাঝে ৫০০০ কেজি হাইব্রিড এসএল-৮এইচ বিতরণ করা হয়।

 

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা -১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য এ্যাডঃ মুস্তফা লুৎফুল্লাহ।

এ সময় আরো উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ এমরান হোসেন,উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ রফিকুল ইসলাম লাঙ্গলঝাড়া ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম এবং সোনাবাড়ীয়া ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান মোঃ বেনজির হেলালসহ প্রান্তিক কৃষকগণ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com