বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

কলাপাড়ায় বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনে ইউপি সদস্যের প্রভাব বিস্তার

ডেক্স নিউজ
  • আপডেট টাইম : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ১৩৪ বার
পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লতাচাপলী ইউপির আজিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ উঠেছে স্থানীয় ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য আলম হাওলাদারের বিরুদ্ধে।
আজ শনিবার দুপুরে বিদ্যালয়ের কমিটি গঠনের লক্ষ্যে মনোনয়ন পত্র বিতরণের সময় প্রভাব বিস্তার করেন ইউপি মেম্বর। এ সময় তিনি বহিরাগত লোকজন নিয়ে বিদ্যালয়ের কাজে বাঁধা প্রদান করেন বলে অভিযোগ উঠেছে।
জানা গেছে, শনিবার বিদ্যালয় ম্যানেজিং কমিটির ফরম বিক্রির কথা থাকলে উৎসবমুখর পরিবেশে অভিভাবকরা ফরম নিতে আসেন। এ সময় ইউপি সদস্য আলম হাওলাদার অভিভাবকদের ফরম কিনতে বাঁধা প্রদান সহ অকথ্য ভাষায় সংবাদ কর্মীদের গালিগালাজ করেন।
অভিযোগ উঠেছে তিনি প্রধান শিক্ষকের টেবিলে থাপ্পড় দিয়ে অনেক উচ্চবাচ্য কথা বলেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.ইউনুচ এবং মহিলা ইউপি সদস্য  অনেক বুঝিয়ে শুনিয়ে তাকে শান্ত করার চেষ্টা করেন।
অভিযোগকারী অভিভাবক এবং মহিপুর প্রেসক্লাব সদস্য মনির হাওলাদার জানান, আমার বাবা এই বিদ্যালয়ের জমিদাতা। আমি অভিভাবক হিসেবে ফরম নিতে গিয়েছি। আমি কোন রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত নই। আমি বিগত ইউপি নির্বাচনে তার পক্ষ না করার  অজুহাত দেখিয়ে মেম্বর আমাদের সাথে অসৌজন্যমূলক আচরণ করেছে।
এমনকি নিজে অন্যায় করে আবার আমাদের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন। আমরা কিভাবে রাস্তায় বের হই তা নাকি দেখিয়ে দিবে।
স্থানীয় সমাজসেবক এবং বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও অভিভাবক আবদুর রহমান মুছুল্লী জানান, আমি সহ আমার চারটি সন্তান এই স্কুলে লেখাপড়ার সুবাদে অভিভাবকদের সাথে আমি এখানে এসেছি। কিন্তু ইউপি মেম্বর বিষয়টি মানতে পারেনি। তিনি অভিভাবকদের হুমকি প্রদান করেন। এবং অভিভাবকগণ প্রধান শিক্ষকের কাছে টাকার বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন কোন কথা হবেনা, আজকে দিতে হবে এটাই আইন।
অভিযুক্ত ইউপি সদস্য আলম হাওলাদার জানান, ঐ প্রতিষ্ঠান আমার বাবা করেছেন। জনপ্রতিনিধি হিসেবে আমি সেখানে গিয়েছি। কিন্তু মনির হাওলাদার এবং তার ভাই কামাল হাওলাদার আমার বংশের লোক এবং বিএনপি নেতা। বিগত দিনে কামাল আমাকে অনেক ভুগিয়েছে। এখনো আমাকে অত্যাচার করে। তাই আমি নিরুপায় হয়ে  তাদের বিরুদ্ধে থানায় জিডি করেছি।
লতাচাপলী ইউপির ৭,৮ এবং ৯নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য মিনা রহমান জানান, নির্ধারিত সময়ে ফরম বিক্রির কথা থাকলে অনেক অভিভাবক এখানে উপস্থিত হন। এ সময় অভিভাবক মনির হাওলাদার প্রধান শিক্ষককে দুই হাজার টাকা অগ্রীম নেয়া প্রসংগে জানতে চান। তখন আলম মেম্বর টেবিলে থাপ্পড় দিয়ে বলেন এটা সিদ্ধান্ত হয়েছে আজকেই দিতে হবে।
তখন মহিপুর প্রেসক্লাব সদস্য অভিভাবক মনির হাওলাদার বলেন নিয়ম মত না হলে নিউজ হতে পারে। এ কথা বলায় আলম মেম্বর তার উপর ক্ষিপ্ত হন। তিনি সাংবাদিকদের নিয়ে খুব বাজে মন্তব্য করেন যা মুখে প্রকাশ করতে পারছিনা। তিনি সাংবাদিক মনির হাওলাদার এবং তার ভাইকে অনেক হুমকি প্রদান করেন।
আজিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.ইউনুচ জানান, অভিভাবকগণ আমার কাছে বিভিন্ন বিষয় জানতে চাইলে ইউপি মেম্বর উচ্চ-বাচ্চ করেছেন। তখন স্থানীয় অভিভাবক এবং তার মধ্যে কথা কাটাকাটি হয়েছে। আমি এবং মহিলা ইউপি সদস্য পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। তিনি আরও জানান, ম্যানেজিং কমিটি গঠনের সকল প্রক্রিয়া নিয়ম মেনে করা হবে।
৭নং লতাচাপলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনছার উদ্দিন মোল্লা জানান, বিষয়টি মেম্বর আমাকে জানিয়েছেন। এটা তাদের পারিবারিক সমস্যা। তিনি আরও জানান, আমার ইউপির কোন বিদ্যালয়ের কমিটি গঠন বিষয়ে আমি কোনদিন হস্তক্ষেপ করিনি।
এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা আবুল বাসার জানান, টাকা জমা দেয়ার ব্যাপারে যে সমস্যা হয়েছিল প্রধান শিক্ষককে সমাধানের জন্য বলে দিয়েছি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com