শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

ওসি’র সৌজন্যতা কাল হলো ইউএনও’র

সুনান বিন মাহবুব, পটুয়াখালী
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২
  • ৯০ বার

পটুয়াখালীর দূর্গম উপজেলা রাঙ্গাবালী। মূল ভূখন্ড থেকে নদী দিয়ে বিচ্ছিন্ন থাকায় এই উপজেলার সাথে সারা দেশের সড়ক যোগাযোগ নেই। লঞ্চ, ট্রলার আর স্প্রিড বোটে করে চলাচল করতে হয়।

পুরো উপজেলায় উপজেলা নির্বাহী অফিসারের একটি এবং থানা পুলিশের একটি গাড়ী ছাড়া অন্য কোন গাড়ী নেই। তবে সম্প্রতি এই উপজেলা বিদায়ী নির্বাহী অফিসারের বিদায় কালে একটি ছবি নিয়ে বিভ্রান্তি মূলক প্রচারণা চলছে।

পুলিশের ওসি দীর্ঘদিনের সহকর্মীকে তার ডাবল কেবিন পিকআপএ করে এগিয়ে দেয়ার ঘটনাকে পুলিশী পাহাড়ায় ইউএনও’র বিদায় বলে প্রচারনা চালানো হচ্ছে। এমন পরিস্থিতিতে বিব্রত পুলিশ ও স্থানীয় প্রশাসন।

রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম মজুমদার বলেন, ‘উপজেলা পরিষদের একটিমাত্র গাড়ি, যেটা নষ্ট ছিলো। রাঙ্গাবালী থানায় আমরা তাকে বিদায়ী সংবর্ধনা দিয়ে সকালে একসাথে নাস্তা করেছি।

ইউএনও মোটরসাইকেল যোগে কোড়ালিয়া লঞ্চঘাটে রওনা দিয়েছিলেন। আমি তাকে আমার গাড়িতে করে ঘাটে পৌছানোর জন্য বলি। সে অবশ্য গাড়ীতে উঠতে চাননি।

এর পর সে পথে পথে গাড়ি থেকে নেমে সাধারণ মানুষের সাথে কথা বলে বিদায় নেয়। আমি তাকে আমার শিশু কণ্যা সহ ঘাট পর্যন্ত এগিয়ে দেই এবং সেখানে তাকে বিদায় জানাই। এটা একটা সৌজন্যতা।

কোড়ালিয়া ঘাটের স্প্রিডবোট ম্যানেজার কামরুল ইসলাম বলেন, ‘ইউএনও স্যারকে বিদায় জানাতে সেদিন ঘাটে দেড় থেকে দুইশ মানুষ উপস্থিত হয়েছিল। সবাই তাকে ভালো ভাবে বিদায় জানিয়েছে।

বিদায়ী ইউএনও মাশফাকুর রহমানের বিদায় কালে উপস্থিত উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়ালিদ তালুকদার বলেন, ‘উপজেলা পরিষদ থেকে অন্তত ২০ টি মটরসাইকেলে সাধারণ মানুষ মাশফাকুর রহমানকে বিদায় জানাতে স্প্রিডবোট ঘাটে উপস্থিত হয়।

পথে পথে বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে তিনি হাত মিলিয়ে কথা বলে বিদায় নেন। এ সময় অনেকেই আবেগে আপ্লুত হয়ে পরেন।

রাঙ্গাবালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার সালেক মুহিদ বলেন, ‘যেহেতু উপজেলা পরিষদে একটি মাত্র গাড়ি। সেটা সাময়িকভাবে বিকল থাকায় ইউএনও স্যারকে বিদায় কালে গাড়িতে পৌছে দেয়া যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে বিদায়ী ইউএনও মাশফাকুর রহমান বলেন , ‘আমি রাঙ্গবালীতে প্রায় চার বছর কর্মরত ছিলাম। এই সময় উপজেলার বিভিন্ন উন্নয়নের পাশপাশি সরকারের নির্দেশনা প্রতিপালনের চেষ্টা করেছি।

আমার মেয়াদকালে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার মুজিববর্ষের ১৮৮৫টি ঘর নির্মান করেছি। চেষ্টা করেছি প্রকৃত ভূমিহীনদের মাঝে প্রধানমন্ত্রীর এই উপহার যাতে পৌছে দিতে পারি। প্রধানমন্ত্রীর এই উপহার নিয়ে একাধিক চক্র সাধারণ মানুষের কাছ থেকে সুবিধা নিয়ে ঘর দেবার চেষ্টা করেছে। আমি তাদের শক্তহাতে দমন করেছি। আর এসব কারনেই এখন আমি চলে আশার পর বিভিন্ন অভিযোগ তুলছে।

বিচ্ছিন্ন দ্বীপ উপজেলায় বিদায়ী নির্বাহী অফিসার মাশফাকুর রহমান সাদামাটা চলাফেরার কারনে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে ছিলেন। বিশেষ করে উপজেলার চরমন্তাজে নৌকায় বসবাস করা ভাসমান মানতা সম্প্রদায়ের জন্য তিনি প্রধানমন্ত্রীর উপহার মুজিব বর্ষের ঘর দিয়ে দুটি মানতা পল্লি তৈরী করেন। এর ফলে নৌকায় বসবাস করা মানতা সম্প্রদায় স্থায়ী ভাবে ডাঙ্গায় বসবাসের সুযোগ পেয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com