বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

ঈদের দুই দিন আগে পটুয়াখালীতে ঈদ পালন

সুনান বিন মাহবুব, পটুয়াথালী
  • আপডেট টাইম : রবিবার, ১ মে, ২০২২
  • ১৬৩ বার

পটুয়াখালী সদরের বদরপুর গ্রামের বাসিন্দারা ঈদ পালন করেছেন। গ্রামের প্রায় দুই শতাধিক মুসল্লি রোববার সকালে দরবার শরিফে ঈদের নামাজ আদায় করেছেন।

স্থানীয়রা জানান, “বিশ্বের যেকোনো স্থানে চাঁদ দেখা গেলে আমরা তার সাথে সমন্বয় রেখে রোজা রাখি ও ঈদ উদযাপন করি। ঈদের নামাজ পরে সকলের সাথে ঈদের খুশি ভাগ করে নেই।

দরবার শরীফে সকাল ১০টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে”। দরবার শরিফের খাদেম জানিয়েছেন, “আফগানিস্তান ও নাইজেরিয়ার সঙ্গে মিল রেখে তারা ঈদ উদযাপন করেছেন।

তিনি আরও বলেন, “যেকোনো স্থানে ঈদের চাঁদ দেখা গেলে তার সঙ্গে মিল রেখে আমরা ঈদ পালন করি। আফগানিস্তান, নাইজেরিয়াসহ বিশ্বে বিভিন্ন দেশে চাঁদ দেখা গেছে। তাই আমরা ঈদ পালন করছি”।

উল্লেখ্য, বদরপুর দরবার শরিফ সাতকানিয়া ও এলাহাবাদ পীরের অনুসারী হিসেবে ৮২ বছর ধরে এই রীতি পালন করে আসছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com