শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২৪ অপরাহ্ন

ইউএনওর নোটিশের পরেও জেলেদের বরাদ্ধকৃত চাল বিতরন করেনী চরমোনাই ইউপি জেয়ারম্যান জিয়াউল করীম

ডেক্স রিপোর্ট
  • আপডেট টাইম : রবিবার, ৩০ অক্টোবর, ২০২২
  • ১৭৭ বার

মা ইলিশ রক্ষায় সরকারের ২২ দিনের নিষেধাজ্ঞায় জেলেদেও নামে বরাদ্ধকৃত ২৫ কেজি করে চাল এখনো বিতরন করেনী বরিশাল সদর উপজেলা ৫ নং চরমোনাই ইউনিয়ন চেয়ারম্যান।

আর ইউপি সচিব বলছেন, চেয়ারম্যান ও মেম্বারদের অভ্যন্তরীন কোন্দলের কারনে সাধারন জেলেরা তাদের প্রাপ্ত চাল পাওয়া থেকে বঞ্চিত হচ্ছে। যদিও বিষয়টি নিয়ে ৫ নং চরমোনাই ইউনিয়ন চেয়ারম্যান জিয়াউল করীমের সাথে মুঠো ফোনে যোগাযোগের চেস্টা করা হলে তাকে পাওয়া যায়নী।

তথ্য হিসেবে, ওই ইউনিয়নে এবার ৮১৯ জনের নামে ২৫ কেজি হারে ইলিশ রক্ষায় নিষেধাজ্ঞার চাল বরাদ্ধ দেয়া হয়। কিন্তু সদরের সকল স্থানে চাল দিলেও অভিযানের মেয়াদ শেষ হলেও এখনো চাল পায়নী সাধারন গরীব জেলেরা। স্থানীয় ভাবে অভিযোগ রয়েছে ওই ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউল করীমের বিরুদ্ধে।

কারন ইউপি সদস্যরা যে তালিকা করেছে সেই তালিকা তার পছন্দ না হওয়ায় এখনো চাল দেয়া হয়নী। ফলে সরকারি চাল নস্ট হচ্ছে পরিষদের গুদামে। এ বিষয় জেলে হাকিম আলী বলেন, সরকার চাউল দিছে আর চেয়ারম্যান গুদাম করছে। জাইল্লারা খয়রাতি থাউক আর চেয়ারম্যান ধনী হউক।

২ নং ওয়ার্ডের সবুর মাঝি বলেন, মেম্বাররা তালিকা নিলেও এখনো চাল দেয়া হয়নী। অভিযান শেষ এখন চাল দিয়ে কি করবো। প্রশাসনের হস্তক্ষেপ চায় তারা। ইছাগুড়া এলাকার স্বপন কা বলেন, জেলেদের চাল নিয়ে এতো ছলছাতুরি কেন। তাদের নামে বরাদ্ধকৃত চাল দিলেইতো হয়।

কিন্তু জেয়ারম্যান জিয়াউল করীমের একান্ত খামখেয়ালী পনার কারনে এখনো ভূগতে হচ্ছে সকলকে। অপর দিকে স্থানীয় বেশ কয়েক জন বলেন, একই ভাবে গতবারে জেলেদের চাল চুরির অপরাধে জিয়াউল করীমের বিরুদ্ধে ২ টি মামরা করা হয়েছে। যার সত্যতাও পেয়েছে তদস্ত কর্মকর্তারা। চলতি সপ্তাহের মধ্যে চাল দেয়া না হলে জনস্বার্থে আবারো মামলা করা হবে জিয়াউল করীমের বিরুদ্ধে।

ইউপি সচিব নজরুল ইসলাম বলেন, বিষয়টি একান্ত চেয়ারম্যান জিয়াউল করীমের। তিনি অনুমতি না দিলে আমাদের দেয়া সম্ভব নয়। আর আমার (সচিব) পোস্টিং হয়েছে। ফলে চরমোনাইর বিষয়টি নিয়ে অন্য কিছু বলতে পারছিনা।

এখানে নতুন সচিব রয়েছে। বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মনিরুজ্জামান বলেন, চালের বিষয় চেয়রম্যান জিয়াউল করীমকে বলা হয়েছে। নোটিশ করাও হয়েছে। এর পরেও যদি জেলেদের চাল দেয়া না হয় তাহলে সরকারি চাল সরকারিভাবে দেয়া হবে।

অপর দিকে এক তথ্য বলছে এর আগে চেয়ারম্যান জিয়াউল করীমের বিরুদ্ধে জেলের চাল আত্নসাৎ ও দূর্নীতির অভিযোগে পৃথক ২ টি মামলা করেছিলেন বুখাইনগর এলাকার জেলে আহম্মদ আলী ভুইয়া। ওই মামলার তদন্তকারী কর্মকর্তাদের মধ্যে একজন উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো: বাবুল গাজী। তিনি বলেন, চাল চুরির যে মামলাটি হয়েছে সেটি তদন্ত করে ইউএনওর মাধ্যমে ঢাকায় মন্ত্রনালয়ে রিপোর্ট পাঠানো হয়েছে।

আর বরিশাল সদর ইউএনও মো: মনিরুজ্জামান বলছেন, মামলা দুটির তদন্ত প্রতিবেদন ঢাকায় পাঠানো হয়েছে। এখন তারা ব্যবস্থা গ্রহণ করবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com