শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

আন্তর্জাতিক পুরস্কারে মনোনীত পাবনার ছেলে রাহাত হোসেন পল্লব

মুরাদ হোসেন, পাবনা
  • আপডেট টাইম : রবিবার, ১৯ জুন, ২০২২
  • ৩৩৮ বার
জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা এসডিজি বাস্তবায়নে ভুমিকা রাখায় গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট কর্তৃক দ্যা গ্লোবাল ইয়ুথ এন্ট্রেপ্রেনিউরশীপ অ্যাওয়ার্ড ২০২২ এর জন্য চূড়ান্ত ভাবে মনোনীত হয়েছেন তরুন সংগঠক রাহাত হোসেন পল্লব ।
রাহাত হোসেন পল্লব খুব তার প্রতিষ্ঠিত ইয়েস ফাউন্ডেশন এর মাধ্যমে সাইবার সচেতনতা, দারিদ্র বিমোচন, সুবিধা বঞ্চিত শিশুদের জন্য মানসম্মত শিক্ষা ও তরুন উদ্যোগত্তা সৃষ্টিতে কাজ করে যাচ্ছেন।
তার প্রতিষ্ঠিত ইয়েস আইটি এর মাধ্যমে তৃনমূল পর্যায়ে তথ্য ও প্রযুক্তি কে কাজে লাগিয়ে শত শত যুবক ফ্রিলান্সিং শিখে ঘরে বসে আয় করার সুযোগ পেয়েছে। পাবনাসহ আশে পাশের জেলায় সৃষ্টি হয়েছে অনেক কর্মসংস্থান।
দক্ষতা উন্নয়ন, সামাজিক বিভিন্ন কাজে অংশগ্রহন, সাইবার নিরাপত্তা ও কর্মসংস্থান সৃষ্টিতে ভুমিকা রাখায় তিনি অর্জন করেছেন আন্তর্জাতিক এই পুরস্কার।
পৃথিবীর বিভিন্ন দেশের সম্ভাবনাময় তরুন তরুনী, কূটনীতিবিদ, ও সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের নিয়ে আগামী ২৩ থেকে ২৬ জুন থাইল্যান্ড এর রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত হতে যাচ্ছে গ্লোবাল ইয়ুথ লিডারশীপ সামিট ২০২২।
সামিট এর ২য় দিনে অ্যাওয়ার্ড প্রোগ্রামে তার হাতে তুলে দেয়া হবে এই পুরস্কার। সেই সাথে আন্তর্জাতিক এই সামিটে তরুন উদ্যোগত্তা হিসেবে বাংলাদেশের তথ্য প্রযুক্তি উন্নয়নে বিভিন্ন বিষয় তুলে ধরবেন তিনি।
এই বিষয়ে জানতে চাইলে রাহাত হোসেন পল্লব জানান, আন্তর্জাতিক এই পুরস্কার শুধু আমাকে না আমার দেশকে সম্মানিত করেছে, এই অ্যাওয়ার্ড অর্জন এর মাধ্যমে কাজের প্রতি আরো উৎসাহ বেড়ে যাবে। তাকে মনোনীত করার জন্য তিনি গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট ও বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ।
স্বপ্নবাজ উদ্যমী তরুণ রাহাত হোসেন পল্লব ইয়েস ফাউন্ডেশন এর পাশাপাশি অনেক সংগঠন এ দক্ষ নেতৃত্বের প্রমান দিয়েছেন।
তিনি ২০১৪-২০১৬ সাল পর্যন্ত পৃথিবীর অন্যতম বৃহত্তম সংগঠন রোটারী ইন্টারন্যাশনাল- ৩২৮১ এর ইন্টারেক্ট ক্লাব অব পাবনার প্রেসিডেন্ট ছিলেন।
তিনি হিমু পরিবহন, পাবনা ব্লাড নেটওয়ার্ক সহ বেশ কিছু সামাজিক সংগঠন দায়িক্ত পালন করেছেন এবং কাজ করছেন আন্তর্জাতিক প্রতিষ্ঠান মাইক্রোসফট বাংলাদেশ টেক হাব এর আ্যাম্বাসেডর হিসেবে।
এর আগেও রাহাত হোসেন পল্লব জাতীয় আন্তর্জাতিক পরিমন্ডলে বিভিন্ন প্রোগ্রাম সেমিনারে অংশগ্রহণ করে নিজের দেশ তথা নিজ অঞ্চলের প্রতিনিধিত্ব করেছেন।
তিনি ২০১৪ সালে এশিয়ার দেশ গুলোর মেধাবী বাছাইকৃত যুবদের নিয়ে আয়োজিত “অ্যাক্ট এশিয়া -২০১৪” তে প্রতিনিধিত্ব করেন। তিনি ২০১৬ থেকে ২০২১ পর্যন্ত খাদ্য অধিকার নিয়ে আয়োজিত ৪র্থ, ৫ম ও  ৬ষ্ঠ ইয়ুথ পার্লামেন্টে পাবনা-৫ আসনের  ইয়ুথ প্রতিনিধি হিসেবে নিজ এলাকার কার্যক্রম তুলে ধরেছেন।
এছাড়া তিনি থার্ড নিউ জেনারেশন সেমিনার সাউথ এশিয়া ইয়ুথ একচেঞ্জ প্রোগ্রাম-২০১৮  কমনওয়েলথ ইয়ুথ ফোরাম ও ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট সামিট -২০২১ সহ বিভিন্ন কনফারেন্স এ অংশগ্রহণ এর যুযোগ লাভ করেন।
রাহাত হোসেন পল্লব তার কাজে স্বীকৃতি স্বরুপ  ২০১৪ সালে রোটারী ইন্টারন্যাশনাল কর্তৃক বেস্ট ইন্টারেক্টর অ্যাওয়ার্ড, ২০১৫ সালে  ইয়াং বাংলা সিআরআই আয়োজিত মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয় এর নিকট হতেজয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড, ২০১৭ সালে ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড সহ একাধিক সম্মাননা ও পুরস্কার অর্জন করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com