বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

আটঘরিয়ায় ১৫টি পূজামন্ডপে পূজা শুরু 

মো. জিল্লুর রহমান রানা, পাবনা 
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ১৩৬ বার
সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা। এখন সকল মন্দিরে প্রতিমা তৈরীর শেষ করে সোমবার রাত থেকে আনুষ্ঠানিক ভাবে ১৫টি মন্ডুপে পূজা শুরু করেছে।
দুর্গা পূজাকে ঘিরে পাবনার আটঘরিয়া উপজেলার সর্বত্র একটি উৎসবের আমেজ তৈরী হয়েছে। উপজেলার দেবোত্তর, থানা পাড়া, উত্তরচক, একদন্ত, খিদিরপুর, লক্ষিপুর গোড়রী সার্বজনীন শ্রীশ্রী দূর্গামন্দির ঘুরে দেখা গেছে পূজামন্ডপ গুলোতে একাগ্রচিত্রে আপন মনে নিপূন হাতে নিখুঁতভাবে মনের মাধুরী মিশিয়ে কারিগররা ফুটিয়ে তুলেছেন দূর্গা দেবীকে।
আটঘরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিরোধ কর্মকার নিরু জানান, আগামী ১১ অক্টোবর রাত থেকে সপ্তমী পূজা শুরুর মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসব এর মূল অনুষ্ঠান শুরু হয়েছে। এবং ১৫ অক্টোবর বিজয় দশমীর মধ্য দিয়ে তা শেষ হবে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। আটঘরিয়া উপজেলা কেন্দ্রীয় কালিমন্দিরের সভাপতি সঞ্জিত কুমার সরকার লালু বলেন, ১৫টি পূজা মন্ডবে দুর্গা পূজার আয়োজন চলছে।
আটঘরিয়া থানার অফিসার ইনচার্জ, (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, সকল মন্দিরে সুষ্ঠ এবং শান্তিপূর্ন ভাবে দুর্গা পূজা সম্পন্ন করার লক্ষ্যে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে । যাতে সনাতন ধর্মালম্বীরা নিশ্চিন্তে উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে দুর্গা পূজার আনন্দ উপভোগ করতে পারে। জানাগেছে, সরকার আনন্দঘন পরিবেশে এ পূজা উদযাপনের লক্ষে প্রতিটি মন্দিরে ৫০০ কেজি চাল বরাদ্দ দিয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com