বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১১:৪২ অপরাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

অভিযান-১০ লঞ্চটিতে অগ্নিকাণ্ড ও প্রাণহানির ঘটনায় ঝালকাঠি সদর থানায় মামলা

মো. নুরুজ্জামান, ঝালকাঠি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
  • ১৩৪ বার

ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামের লঞ্চটিতে অগ্নিকাণ্ড ও প্রাণহানির ঘটনায় ঝালকাঠি সদর থানায় মামলা দায়ের হয়েছে।

মোমবার রাত সারে ১১টায় নিখোঁজ যাত্রীদের স্বজন মো. মনির হোসেন (৩৮) বাদি হয়ে ২৮০/২৮৫/২৮৭ এবং ৩০৪ক/১০৯ পেনাল কোর্ড ধারায় এ মামলাটি দায়ের করেন। ঝালকাঠি সদর থানার মামলা নম্বর ১২। এ মামলায় অভিযান-১০ লঞ্চের মালিক, চালকসহ ৮ জনকে আসামী করা হয়েছে।

মামলা রুজুর বিষয়টি নিশ্চিত করে ঝালকাঠি সদর থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ওসি অপারেশন) মো. মালেক জানার ঢাকা ডেমরা এলাকার খলিলুর রহমানের পুত্র মো. মনির হোসেনের লিখিত এযাহারটি গ্রহনকরে মামলা হিসেবে রুজু করা হয়েছে।

 

এতে যাদেরকে আসামী করা হয়েছে, তারা হলো: অভিযান-১০ লঞ্চের মালিক হামজালাল শেখ, লঞ্চে থাকা দুই মাষ্টার রিয়াজ সিকদার ও মো. খলিল, দুই ড্রাইভার মো. মাসুম ও কালাম, সুপারভাইজার মো. আনোয়ার, সুকানী আহসান এবং কেরানী কামরুল।

মামলার বাদি রাজধানীর ডেমরা থানার পুর্ব বক্সনগর এলাকার বাসিন্দা মো. মনির হোসেন আনন্দবার্তাকে বলেন, লঞ্চে আগুনের ঘটনায় এই লঞ্চে থাকা যাত্রী তার বোন তাসলিমা আক্তার (৩২), দুই ভাগনি সুমাইয়া আক্তার মীম (১৫) এবং সুমনা আক্তার তানিশা (১০) এবং ৭ বছর বয়সী ভাতিজা জোনায়েদ ইসলাম বায়জিত এখনো নিখোঁজ রয়েছে।

মনির হোসেন মামলার এযাহারে লিখেছেন রাতে লঞ্চের ইঞ্জিনে যখন ত্রুটি দেখা দেয় তখনো লঞ্চের ষ্টাফরা যাত্রীদের কাছ থেকে ভাড়া তুলতে থাকেন। লঞ্চটির নিচতলার পেছনের অংশে থাকা ইঞ্জিন রুমের ওখান থেকে যখন আগুন ধরে যায় তখন চালক ও ষ্টাফরা যাত্রীদের বাচাতে লঞ্চ তীরে ভেড়ানো বা নোঙ্গর করার চেষ্টাটুকও করেননি। বরং নিজেরা ঝাপিয়ে পরে পালিয়েছে। মামলায় এযাহারে লঞ্চটিতে নিরাপত্বা সামগ্রী ঘাটতির কথাও উল্লেখ করা হয়।

ঝালকাঠিতে লঞ্চ দুর্ঘটনায় এটি ২য় মামলা। এর আগে গত ২৫ ডিসেম্বর একই থানায় একটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়। সেটিতে বাদি হয়েছেন ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়নের গ্রামপুলিশ মো. জাহাঙ্গীর হোসেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com