বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

কলাপাড়া মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাসহ ৬ জনকে আদালতের শোকজ

বিশ্বাস শিহাব পারভেজ মিঠু, কলাপাড়া
  • আপডেট টাইম : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ১০৫ বার

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: মোকলেছুর রহমান সহ ৬ জনকে কারন দর্শানোর নির্দেশ দিয়েছেন বিজ্ঞ কলাপাড়া সিনিয়র সহকারী জজ আদালত।

 

আদালতের বিজ্ঞ বিচারক মো: আনোয়ার হোসেন ১০ নভেম্বর কারন দর্শানোর এ আদেশ জারি করেন। ফরিদগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী অভিভাবক মো: মনিরুজ্জামান সানু’র দায়েরকৃত মোকদ্দমার আরজি শুনানী শেষে আদালত এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, ফরিদগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের নির্বাচন সংক্রান্ত কার্যক্রম বন্ধে কেন অস্থায়ী নিষেধাজ্ঞা প্রদান করা হইবেনা এইমর্মে নোটিশ প্রাপ্তির দশ দিনের মধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (প্রিজাইডিং অফিসার) সহ ৬ জনকে কারন দর্শাতে বলেছেন আদালত।

বাদী পক্ষের নিযুক্তীয় কোশলী অ্যাডভোকেট মো: আবুল বাশার (৩) জানান, ফরিদগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার মো: মোকলেছুর রহমান, প্রধান শিক্ষক বিধান চন্দ্র সিমলাই বিবাদীদের যাতে বে-আইনী ভাবে স্কুল পরিচালনা কমিটির সদস্য ঘোষনা করতে না পারে তার প্রতিকারে বাদী বিজ্ঞ আদালতে এ মামলা করেন।

অ্যাডভোকেট বাশার আরও জানান, মোকদ্দমাটি আদালতে নিস্পত্তি না হওয়ার পূর্বে অভিযুক্তরা পুন:রায় স্কুল পরিচালনা পর্ষদের কমিটি গঠনের বে-আইনী প্রচেষ্টা চালাচ্ছে বলে শোনা গেছে।

এদিকে বাদী তার মোকদ্দমার আরজিতে বলেন, তিনি তফসিল ঘোষিত নির্বাচনে একজন অংশগ্রহনেচ্ছুক প্রার্থী হওয়া সত্ত্বেও বিবাদীদের নিকট মনোনয়ন পত্র সংগ্রহ করতে গেলে তিনি পাননি।

 

এছাড়া উপজেলা শিক্ষা কর্মকর্তা (প্রিজাইডিং অফিসার) ও প্রধান শিক্ষকের কাছে লিখিত আবেদন করেও প্রতিকার না পাওয়ায় মোকদ্দমার কারন উদ্ভব হয়। যাতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি প্রবিধান মালা, ২০০৯ এর ১৫ নং ক্রমিকের (১) ও (২) নং অনুচ্ছেদের লংঘন হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com