বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২২ অপরাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

৮ম চালানে ভারত থেকে আরও ২০০ টন তরল অক্সিজেন এসে পৌছলো সিরাজগঞ্জে

মোঃমনিরুল ইসলাম, সিরাজগঞ্জ
  • আপডেট টাইম : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ১৮৪ বার

ভারত থেকে ৮ম চালানে আরও ২শ’ টন তরল অক্সিজেন বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেল স্টেশনে এসে পৌঁছেছে। আজ রবিবার সকাল ৬টা ৪০ মিনিটে ভারতীয় অক্সিজেনবাহী বিশেষ ট্রেন ইন্দো বাংলা অক্সিজেন এক্সপ্রেস ২শ’ টন তরল মেডিক্যাল অক্সিজেন নিয়ে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেল স্টেশনে পৌঁছায়।

 

ট্রেনটিতে ১০টি কনটেইনারে থাকা তরল মেডিক্যাল অক্সিজেন স্টেশনে পৌঁছানোর পর শুরু হয় আনলোড কার্যক্রম। এক এক করে ট্রেনের ট্যাংকার থেকে তরল মেডিক্যাল অক্সিজেনগুলো রোড ট্যাংকারে আনলোড করা হয়। ভারতের ঝাড়খন্ড প্রদেশের জামশেদপুর থেকে বেনাপোল স্থল বন্দর হয়ে ট্র্রেনটি সিরাজগঞ্জে এসে পৌঁছায়।

 

এখান থেকে আনলোড করে সড়ক পথে দেশের বিভিন্ন হাসপাতালগুলোতে এই অক্সিজেন সরবরাহ করা হবে বলে জানিয়েছে সরবরাহকারি প্রতিষ্ঠান লিন্ডে বাংলাদেশ। ট্রেনটি স্টেশন এলাকায় পৌঁছানোর আগে থেকেই রেলওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলো।

 

গত ২৫ জুলাই পরিক্ষামূলকভাবে ১ম পর্যায়ে রেল পথে অক্সিজেন আনার প্রক্রিয়া সফল হবার পর এখন পর্যন্ত পর পর ৮টি চালানে প্রায় ১৬শ’ টন অক্সিজেন আমদানি করলো বাংলাদেশ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com