বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২৬ অপরাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

গোপালগঞ্জের স্বেচ্ছাসেবক দলের উপরে হামলা; কেন্দ্রীয় নেতা নিহত; আহত অন্তত ৩০

ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম : শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪
  • ১১ বার

গোপালগঞ্জে বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের গাড়ীবহরে বাধা দেয়ায় দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া, গাড়ী ভাংচুর, দোকানপাটে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নেতা শওকত হোসেন দিদার (৩৮) নিহত হয়েছেন। আহত হয়েছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল সভাপতি এস এম জিলানী এবং বিএনপি’র ঢাকা বিভাগীয় সহ-সম্পাদক সেলিমুজ্জামান সেলিম সহ আরও অন্ত:ত ৩০ জন।

গুরুতর আহতদেরকে গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া বাসস্ট্যান্ড এলাকায় এসব ঘটনা ঘটে।

বিকেল সাড়ে ৩টার দিকে গোপালগঞ্জ শহরের বেদগ্রাম এলাকায় জেলা বিএনপি’র আহবায়ক শরীফ রফিকউজ্জামানের সভাপতিত্বে পথসভা শেষ করে কেন্দ্রীয় নেতৃবৃন্দ গাড়ীবহর নিয়ে টুঙ্গীপাড়ায় এক জনসভার উদ্দেশ্যে উদ্দেশ্যে রওনা হন।

পথে ঢাকা-খুলনা মহাসড়কের ঘোনাপাড়া বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছিলে একদল জনতা তাদেরকে বাঁধা দিলে গাড়ীবহরের গাড়ী থেকে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নেমে বাধাদানকারীদেরকে ধাওয়া করে এবং বাসস্ট্যান্ড এলাকার বিভিন্ন দোকানপাটে হামলা ও ভাংচুর চালায়।

একপর্যায়ে স্থানীয় দোকান-মালিকসহ সাধারণ জনগণ তাদেরকে লাঠিসোটা ও ইট-পাটকেল নিয়ে পাল্টা ধাওয়া করে।

এসময় তারা বিএনপি নেতাদের গাড়ীবহরে হামলা করে এবং অন্ত:ত ১৫টি প্রাইভেটকার ও মাইক্রোবাস ভাংচুর করে এবং বিএনপি’র নেতৃবৃন্দসহ গাড়ীবহরের স্থানীয় নেতাকর্মীদেরকে এলোপাতাড়ি মারপিট করে।

এসময় এস এম জিলানী, তার স্ত্রী রওশন আর রন্তা ও সেলিমুজ্জামান সেলিম সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও স্থানীয় নেতৃবৃন্দসহ অন্ত:ত ৩০ নেতাকর্মী গুরুতর আহত হন।

একপর্যায়ে ছত্রভঙ্গ হয়ে যায় বিএনপি’র নেতাকর্মীরা। এরইমধ্যে শুরু হয় প্রচন্ড ঝড়বৃষ্টি। টানা ঝড়বৃষ্টির কারণে একপর্যায়ে সংঘর্ষ থেমে যায়। পরে, ঢাকা-খুলনা মহাসড়কের দোলা পেট্রোল-পাম্প এলাকা থেকে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নেতা শওকত হোসেন দিদারের (৩৮) মরদেহ উদ্ধার করে পুলিশ।

হামলায় আহতদের হাসপাতালে নেয়া হচ্ছে

গোপালগঞ্জ সদর থানার ওসি মোঃ আনিসুর রহমান শওকত হোসেন দিদারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেছেন, তার মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়না-তদন্তের পর তার মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

এদিকে, আহত অবস্থায় এস এম জিলানী ও সেলিমুজ্জামান সেলিম সেখান থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়ে। গুরুতর আহতদের মধ্যে স্থানীয় বিএনপি নেতা হাসানুল বান্না, যুবদল নেতা রাজীব বিশ্বাস, ছাত্রদল নেতা ইমরুল মিয়া ও শ্রমিকদল নেতা মোঃ আব্দুল্লাহ শেখ সহ বেশ কয়েকজন গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাকীরা শহরের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com