বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

পটুয়াখালীতে অগ্নিকান্ডে ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি, আহত-৫

সুনান বিন মাহবুব, পটুয়াখালী
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ৬৩ বার

পটুয়াখালী পুরান বাজার এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৫০ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। অগ্নিকান্ডে তিনটি পাকা ভবন এবং আধা পাকা অন্তত ৫০ টির বেশি ব্যবসা প্রতিষ্ঠান ও বসতবাড়ী সম্পূর্ন পুড়ে গেছে। বুধবার সন্ধার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানিয়েছেন, পুরান বাজারে হারুন মুন্সির তেলের দোকান থেকে এ অগ্নিকান্ডের সুত্রপাত হয়। বাতাসের প্রচন্ড বেগ এবং তেল এবং গ্যাসের দোকানে আগুন ছড়ালে মুহুর্তেই আগুন নিয়ন্ত্রনহীন হয়ে পরে। খবর পেয়ে পটুয়াখালী ফায়ার সার্ভিস দল ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করেন। এ সময় আগুন নিয়ন্ত্রনহীন দেখে আমতলি, বাকেগঞ্জ, বরিশাল ফায়ার সার্ভিস টিমকে খবর দেয়া হলে তারা এসে আগুন নেভাতে অংশ নেন। প্রায় তিন ঘন্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের ৯ টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে আনেন।

তাৎক্ষনিক এক বক্তব্যে পটুয়াখালী পুলিশ সুপার সাইদুল ইসলাম বলেন, আগুন নিয়ন্ত্রন আনতে গিয়ে দুই ফায়ারকর্মী আহত হয়েছে। এছাড়াও দায়িত্ব পালন করতে গিয়ে সদর পুলিশ ফাড়ীর টিএসআই গোলাম মোস্তফা গুরুতর আহত হয়েছেন। আগুনে পুড়ে স্থানীয়দের মধ্যে আরও আহত হয়েছে ৩ জন।

রেড ক্রিসেন্ট সদস্য মুন্না জানায়, বতর্মানে আগুন নিয়ন্ত্রনে রয়েছে। আমরা স্বেচ্ছাসেবকরা আগুন লাগার খবর শোনার পরই ঘটনাস্থলে এসেছি। এখন ক্ষয়-ক্ষতি নিরুপন ও উদ্ধার কাজ চলছে। আমরা সারা রাত ঘটনাস্থলে থাকবো।

ব্যবসায়ী ফিরোজ সিকদার জানায়, আমার মুদির দোকানের সব কিছু পুরে গেছে। সন্ধার আগে হঠাৎ করে তেলের দোকানে আগুন লাগে। মুহুতের্ই আমার দোকানসহ আশে পাশের সব দোকানে আগুন ছড়িয়ে পরে।

তবে পৌরসভার কাউন্সিলররা পটুয়াখালী পৌর মেয়র এর পক্ষ থেকে ক্ষয়ক্ষতি নিরুপন করে তাদের সহায়তার কথা বলেছ। পৌর কাউন্সিলর জাহিদ সিকদার বলেন, আনুমানিক ৫০ টি দোকান ঘর পুরেছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com