শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

পাকা রশিদ ছাড়া পণ্য বেচা কেনা করা যাবে না-ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক

ডেক্স রিপোর্ট
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
  • ১৭৪ বার

বৃহস্পতিবার (১০ মার্চ) থেকে কোনো স্তরেই পাকা রশিদ ছাড়া পণ্য বেচা কেনা করা যাবে না বলে জানিয়েছেন ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক ও বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এএইচএম সফিকুজ্জামান। তিনি বলেন, তেল নিয়ে তেলেসমতি চলছে।

এখন থেকে কোনো স্তরেই পাকা রশিদ ছাড়া কোনো পণ্য বেচাকেনা করা যাবে না। রশিদ ছাড়া মালামাল কিনলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার (৮ মার্চ) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সম্মেলন কক্ষে ঢাকার পাইকারি ও খুচরা দোকানি ও ব্যবসায়ী সমিতির নেতাদের নিয়ে বৈঠক শেষে এ কথা জানান তিনি।

বৈঠকে মিলারদের কোনো প্রতিনিধি উপস্থিত না থাকায় বুধবার তাদের উপস্থিতিতে আরেক দফা আলোচনার সিদ্ধান্ত হয়েছে।

সফিকুজ্জামান বলেন, খুচরা দোকানিরা বলে ডিলাররা দাম বাড়িয়ে দেয়। আবার ডিলারদের কাছে গেলে তারা বলে- মিল থেকে রেসনিং করে দেওয়া হচ্ছে। যে পরিমাণ ডিও বা এসও (সাপ্লাই অর্ডার) নেওয়া হচ্ছে সেই পরিমাণ পণ্য সময় মতো দেওয়া হচ্ছে না। এখানে একটা ব্লেইম গেম চলছে। খুচরা বলছে পাইকারি, পাইকারি বলছে ডিলাররা, আর ডিলাররা বলছে মিলারদের কথা।

তিনি বলেন, আমাদের কাছে সব ধরনের গোয়েন্দা তথ্য আছে। কিন্তু এই মুহূর্তে যে পরিমাণ তেল আছে তাতে রোজা পর্যন্ত দাম বাড়ানোর সুযোগ নেই। কিন্তু বাজারে গল্প ছড়ানো হচ্ছে ‘স্টকে সমস্যা’।

যুদ্ধ লেগেছে সেই ইউক্রেনে, সেটার গরম এখন বাজারে নিয়ে আসার চেষ্টা চলছে। টোটাললি তারা সুযোগ নেওয়ার চেষ্টা করছে। আমরা এটা হতে দেব না।

তিনি আরও বলেন, কোনা একটা জায়গায় ঘাপলা হচ্ছে সেটা কিন্তু পরিষ্কার। ডিও নিয়ে বড় ধরনের একটা কাগজবিক্রির খেলা চলছে। তেলের বাজার গরম। তাই অনেকেই তেল নিয়ে তেলেসমতি খেলায় নেমেছেন। পাকা রশিদ থাকতে হবে বৃহস্পতিবারের মধ্যে। রশিদ ছাড়া মালামাল কিনলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, দোকানিদের কাছে কোনো পাকা রশিদ থাকছে না। খুচরায় ধরছি, তারা বলছে পাইকারি বাজার থেকে বেশি দামে কিনেছে। পাইকারের কাছে গেলে সে বলছে ডিলাররা বেশি দামে বিক্রি করছে। ডিলাররা বলছে মিলাররা বেশি দাম নিচ্ছে। কিন্তু আমরা পাকা ভাউচার পাইনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com