শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন

জমি দখলের অভিযোগ বরিশালের এমপি শাহ আলমের বিরুদ্ধে

বরিশাল অফিস
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২
  • ১৩৪ বার

প্রজেক্টের নামে বরিশালের বানারীপাড়ায় ১২ টি পরিবারের জমি দখলের চেষ্টায় বিভিন্ন ধরণের হুমকি-ধামকি দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় সংসদ সদস্য মোঃ শাহে আলম এর বিরুদ্ধে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ভূক্তভোগীদের একজন বানারীপাড়া উপজেলার উদয়কাঠী ইউনিয়নের পশ্চিম তেতলা এলাকার বাসিন্দা রতন ঘরামি লিখিত বক্তব্য পাঠকালে বলেন, গত ২৪ জানুয়ারী রাত ১১ টায় আমার বাড়িতে এমপি সাহেবের ম্যানেজার আলআমিন, স্থানীয় মেম্বার ইব্রাহিম, তুহিন গাজী, ইলিয়াস খান বাড়িতে এসে আমাকে আটকে রাখে এবং পরেরদিন ১৫ কাঠা জায়গা এমপি সাহেবের নামে লিখে দিতে হবে বলে হুমকি দেন।

সেইসাথে সকালে রেজিষ্ট্রি অফিসে গিয়ে দলিলের সাক্ষর করতে হবে।

ভূক্তভোগী আরো ১২ টি পরিবার সাথে রয়েছে জানিয়ে রতন ঘরামি বলেন, আমাকে পরিবারসহ আটকে রাখার খবর স্বজনরা জানতে পেরে ৯৯৯ এ যোগাযোগ করে এবং রাত ২ টা ২০ মিনিটে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আমাকে উদ্ধার করে।

এসময় বাসা থেকে এমপি সাহেবের লোক তুহিন গাজী ও ইলিয়াস খানকে আটক করে পুলিশ।

কিন্তু থানায় লিখিত অভিযোগ দেয়ার আগেই তাদের পুলিশে ছেড়ে দিলে আমরা ভয়ে সকাল বানারীপাড়া থেকে পালিয়ে বরিশাল এসেছি।

এখন আমার জীবন ও জমি দুটিই ঝুকিতে।

আমার ছেলে কিছুদিন আগে মারা গেছে এবং আমি নিজেও অসুস্থ। আমাকে আপনারা বাঁচান, আমি আইন সহায়তা চাই, পুলিশ আমাদের কোন সহায়তা করেনি।

তিনি বলেন, এর ১৫ দিন আগে এমপি সাহেব আমাকে বাসায় ডেকে নিয়ে আমার জায়গায় একটি প্রজেক্ট করার কথা বলেন। সে কারনে জায়গা লিখে দিতে বলেন।

এরপর থেকে তার প্রতিনিধিরা বিভিন্ন সময় নানাভাবে হুমকি ধামকি দিয়ে আসছে এবং এমপি শাহে আলমকে জায়গাটা লিখে দিতে চাপ সৃষ্টি করতে থাকেন।

তিনি বলেন, আমি ছাড়াও ১২ টি পরিবারের একই অবস্থা।তাদের জায়গাও এমপি সাহেব জবর দখল করে নিতে চান।

রতন ঘরামির ভাগিনা সুমন রায় বলেন, আমাদের ও মামার বাড়ি পাশাপাশি। রাতে যখন এমপি সাহবের লোকজন মামার বাড়িতে যান তখন স্থানীয়দের সহায়তায় হামলার হাত থেকে মামাকে রক্ষা করি।

কিন্তু এমপি সাহেবের ম্যানেজার তারপরও দুজন লোককে মামা রতন ঘরামির ঘরে রেখে যায়।

মামার জীবনের কথা চিন্তা করে ৯৯৯ এ ফোন দেয়া হয়।

তারপর তাদের পরামর্শে থানা পুলিশের সাথে কথা বলি। পুলিশ এসে যখন মামার ঘর ঘেরাউ করে তখন গভীর রাত।

আর সে সময়ে ওই ঘর থেকে গ্রামবাসীর সামনে তুহিন গাজী ও ইলিয়াসকে আটক করে পুলিশ।

কিন্তু সেই লোকদের সকালে কোন কিছু না বলেই পুলিশ ছেড়ে দিলো।

তিনি বলেন, আমরা এমনিতেই সংখ্যালঘূ, আর তার ওপর প্রভাবশালীদের নজর আমাদের ১২ টি পরিবারের ওপর।

আমরা প্রধানমন্ত্রীর কাছে নিরাপত্তার পাশাপাশি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।কিছু লোকজন বানিয়ে ষড়যন্ত্রমূলকভাবে এসব কথা বলাচ্ছে।

আমি এলাকায় ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে নিয়ে ‍উন্নয়নমূলক কাজ করছি। এতে ঈর্ষান্বিত হয়ে কিছু মহল এটার সাথে জড়িত হয়েছে।

এ বিষয়ে বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন জানান, ৯৯৯ এর মাধ্যমে অভিযোগ পাওয়ার পর রতন ঘরামির ভাগিনাসহ তিনজনকে স্থানীয় পুলিশ ফাড়িতে ডেকে নেয়া হয়েছে। তারা ক্যাম্পে এসে কোন সমস্যার কথা বলেনি এমনকি এ ঘটনায় লিখিত কোন অভিযোগ পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com