শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

সাইমুন হত্যার মূলহোতা গ্লাস সুমনসহ ৫ জন গ্রেফতার

ডেক্স নিউজ
  • আপডেট টাইম : সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২
  • ১১৬ বার

ঢাকার কেরানীগঞ্জে চাঞ্চল্যকর ও আলোচিত হাত পায়ের রগ কেটে নৃশংসভাবে সাইমুন হত্যাকান্ডের মূলহোতা গ্লাস সুমনসহ ৫ জন কে ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করেছে র‍্যাব।

র‍্যাব গত ১৫ জানুয়ারি ঢাকার কেরানীগঞ্জ এলাকায় সায়মন@ নুরে আলম (২৫), পিতা- মৃত শাহে আলম মোল্লা, গোসাইরহাট, শরীয়তপুর’কে বিভিন্ন ধারালো অস্ত্র দিয়ে হাত ও পায়ের রগ কেটে নৃশংসভাবে হত্যা করা হয়।

উক্ত ঘটনায় নিহত সায়মনের ভাই মোঃ আরস আলম ঢাকা কেরানীগঞ্জ মডেল থানায় ৭/৮ জন অজ্ঞাতনামা আসামীর বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

যার মামলা নং-১৪, তারিখঃ ১৭ জানুয়ারি ২০২২, ধারা-৩০২/৩৪।

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখা ও র‌্যাব-১০ এর অভিযানে গত রাত হতে আজ ভোর পর্যন্ত ঢাকার কেরানীগঞ্জের বিভিন্ন এলাকা হতে উক্ত নৃশংস হত্যাকান্ডের মূলহোতা (১) মোঃ সুমন (২৯), পিতা-আব্দুল হক, কেরানীগঞ্জ, ঢাকা (২) মোঃ সোহাগ@ লম্বু সোহাগ (২৮), পিতাঃ মোঃ মজিবর রহমান, কেরানীগঞ্জ, ঢাকা (৩) শরীফ@ গরীব (২৯), পিতাঃ মৃত ফজল, কেরানীগঞ্জ, ঢাকা (৪) জনি@ হর্স পাওয়ার জনি (৩২), পিতাঃ মৃত আনোয়ার হোসেন, কেরানীগঞ্জ, ঢাকা (৫) হারুন (৩২), কেরানীগঞ্জ ঢাকাদের গ্রেফতার করা হয়।

উদ্ধার করা হয় হত্যার কাজে ব্যবহৃত সুইচগিয়ার ও অন্যান্য ধারালো অস্ত্র। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা হত্যাকান্ডের সাথে সংশ্লিষ্টতার তথ্য প্রদান করেছে।

জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত সুমন@ গ্লাস সুমন একটি মাদক সিন্ডিকেটের মূল হোতা।

সে দীর্ঘ দিন যাবত মাদক ব্যবসার সাথে জড়িত। এই চক্রে সক্রিয় সদস্য সংখ্যা ১২-১৫ জন।

জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডের কারণ সম্পর্কে জানা যায় কিছুদিন পূর্বে নিহত সায়মন বর্ণিত “গ্লাস কোম্পানী” মাদক সিন্ডিকেটটির কয়েকজন সদস্য সম্পর্কে আইন-শৃঙ্খলা বাহিনীর নিকট তথ্য দেয়; যার প্রেক্ষিতে আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক উক্ত মাদক সিন্ডিকেটের কয়েকজন মাদক কারবারীকে কে গ্রেফতার করা হয় বলে গ্রেফতারকৃত সুমন ও তার সহযোগীরা ভিকটিম সায়মনকে সন্দেহ করে।

জানা যায় ঘটনার কয়েক দিন পূর্বে ভাগনা, বালুরচর মুক্তিরবাগ বালুর মাঠে এলাকায় হত্যাকান্ডের মূল হোতা গ্রেফতারকৃত গ্লাস সুমন ও তার অন্যান্য সহযোগী গ্রেফতারকৃত সোহাগ@ লম্বু সোহাগ@ ঘটি সোহাগসহ আরো কয়েকজন হত্যাকান্ডের চুড়ান্ত পরিকল্পনা করে।

 

উক্ত পরিকল্পনায় ৫-৬ জন অংশগ্রহণ করে বলে গ্রেফতারকৃতরা জানায়।

পরিকল্পনা অনুযায়ী গত ১৫ জানুয়ারি সুমন সিন্ডিকেট মুক্তিরবাগ বালুর মাঠে হত্যাকান্ডটি সংঘঠিত করে।

গ্রেফতারকৃত হারুন তথ্য দিয়ে হত্যাকারীদের সহযোগিতা করে বরে জানা যায়। অতঃপর গ্রেফতারকৃত সুমন ও তার সহযোগীরা কেরানীগঞ্জ মডেল থানাধীন মুক্তিরবাগ বালুর মাঠ এলাকায় সায়মনকে পাশের নির্মানাধীন বিল্ডিং থেকে জোরপূর্বক ধরে ঘটনাস্থলে নিয়ে আসে।

অতঃপর ভিকটিমকে চেপে ধরে তার হাত ও পায়ের রগ কেটে ধারালো অস্ত্র দিয়ে কেটে দেয় এবং এলোপাতারি কুপিয়ে গুরুতর আহত করে স্থান ত্যাগ করে।

প্রায় ৩০ মিনিট ব্যাপী তারা এই হত্যাকান্ড চালায়। পরবর্তীতে স্থানীয় জনগন কর্তৃক ভিকটিম সায়মনকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

সুমনের নেতৃত্বে প্রায় ৭/৮ জন সক্রিয়ভাবে কিলিং মিশনে অংশগ্রহণ করে। ভিকটিমের রগ কাটে সুমন নিজেই।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com